বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

তনু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মীরসরাইয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বানববন্ধন ও সমাবেশ

n

আকাশ ইকবাল:

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাট্যকর্মী সোহাগী জাহান তনু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে আজ মীরসরাইয়ে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান যেমন, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ, আবুতোরাব কলেজ ও মিঠানালা রাম দয়াল উচ্চ বিদ্যালয়ে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয় আজ সকাল ১১টায়।

উল্লেখ্য যে, গত ২০ মার্চ রাতে কুমিল্লা ক্যান্টনমেন্টের ভেতরে সোহাগী জাহান তনুকে প্রথমে ধর্ষণ ও পরে হত্যা করে জঙ্গলে পেলে দেয়। গণজাগরণমঞ্চের আয়োজনে সারাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এক ঘন্টা শ্রেনী কার্যক্রম বন্ধ ঘোষণা করেন আজ ৩০ মার্চ ।
সেই এক ঘন্টা শ্রেনী কার্যক্রম বন্ধ করে মীরসরাইয়ের শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশের আয়োজন করেন।

n

আজ সকাল ১১টায় নিজামপুর বিশ্ববিদ্যায় কলেজের শিক্ষার্থীও শিক্ষকদের আয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তনু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ধর্ষক ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এই সময় উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন। এই সময় আরো উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ আলী, অধ্যাপক জসিম উদ্দিন, অধ্যাপক ইব্রাহীম আল আজাদ, প্রভাষক নারায়ণ আচার্য ও কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী বৃন্দ।

abutorab

আজ ৩০ মার্চ সকাল ১০টায় মীরসরাই উপজেলা ১০ নং মিঠানালা ইউনিয়নে অবস্থিত অতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মিঠানালা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের তনু হত্যা ও ধর্ষণের প্রতিবাদে স্কুল মাঠে এক ঘন্টার মানববন্ধন করেন। মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম, সিনিয়র শিক্ষক, বিমল, ভোষন, আজম, সৈকত, মৌসুমী ও বিদ্যালয়ের শিক্ষার্থী বৃন্দ।

tonur

উল্লেখ, আজ ৩০ মার্চ সকালে তনুর লাশ কবর থেকে উত্তোলন করা হয় দ্বিতীয় দফা ময়না তদন্তের জন্য। বর্তমানে তনুর লাশ কুমিল্লা মেডিকেল কলেজে রয়েছে। ইতি মধ্যে মেডিকেল বোর্ড তিন সদস্যের একটি কমিটি করে ময়না তদন্ত শুরু হয়েছে। ময়না তদন্ত শেষ করে আজ রাতেই রিপোর্ট ঢাকায় পাঠানো হবে।