শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ঈদের ছুটিতে মিলন মেলায় পরিনত মীরসরাই পর্যটন কেন্দ্রগুলো

এম.ইমাম হোসেন, মীরসরাইঃ
ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। ঈদ মানে হাজারো প্রাণের মিলনের ছন্দ। ঈদের ছুটিতে উৎসব হবে না তা কি করে হয়। তাইতো বৃষ্টি উপেক্ষা করেই ঈদ-উল-আজহার ছুটিতে হাজারো প্রাণের মিলন মেলায় পরিণত হয়েছে মীরসরাই উপজেলার পর্যটন কেন্দ্রগুলো। কেউবা তুলছেন সেলফি, কেউবা নিজ ও প্রিয়জনের ছবি ক্যামেরাবন্দি করছেন নিজের মোবাইল ফোনে।
ঈদের ছুটি পেয়ে স্বপরিবারে আবার কেউবা বন্ধু-বান্ধব সাথে নিয়ে ছুটে এসেছেন পর্যটন কেন্দ্রগুলোতে। উপজেলার পর্যটন কেন্দ্রগুলোর মধ্যে মহামায়া ইকোপার্ক, খৈয়াছড়া ঝর্না, নাপিত্তাছড়া ঝর্না, রুপসী ঝর্না, বাওয়াছড়া, মুহুরী প্রজেক্ট, নির্মানাধীন ইকোনোমিক জোন এরিয়াগুলোতে সব বয়সী পর্যটকরা ভিড় করছেন। এই পর্যটন কেন্দ্রগুলোর প্রাকৃতিক সৌন্দর্য খুব সহজেই আকৃষ্ট করে আগত পর্যটকদের।
মীরসরাইয়ে এই কেন্দ্রগুলো পর্যটকদের কাছে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম লেক মহামায়া ইকোপার্ক নামে পরিচিতি রয়েছে। প্রকৃতি এখানে প্রতিনিয়ত হাতছানি দিয়ে ডাকে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈদের দিন থেকে প্রতিদিন পর্যটকদের পদচারণায় মুখরিত পর্যটন কেন্দ্র মহামায়া ইকোপার্ক, খৈয়াছড়া ঝর্না, নাপিত্তাছড়া ঝর্না, রুপসী ঝর্না, বাওয়াছড়া, মুহুরী প্রজেক্ট সহ সব পর্যটন স্থানে। পর্যটন এলাকার কোথাও যেনো তিল ধারনের ঠাঁই নেই।
চট্টগ্রাম থেকে বেড়াতে আসা পর্যটক ফরহাদ হোসেন তারেক জানান, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম লেক মহামায়া ইকোপার্ক প্রকৃতির হিমালয় কন্যার রূপ বৈচিত্র্য থেকে সত্যিই আমরা বিমোহিত। বন্ধুদের সাথে এমন সুন্দর একটা জায়গায় আসতে পেরে খুবই ভালো লাগছে।
মহামায়া ইকোপার্কের ইজারাদার মো. হেলাল জানান, প্রতিদিন প্রায় ৪ হাজার পর্যটক আসছেন মহামায়ায়।