শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আসিফের ‘বৃদ্ধ বয়সে নতুন অভিজ্ঞতা হলো

“আপনার ‘আগুন’ তো দাবানলের মতো ছড়িয়ে পড়ছে’— মোবাইল ফোনে এমন মন্তব্য শুনে হাসলেন জনপ্রিয় গায়ক আসিফ আকবর। বাংলানিউজের সঙ্গে আলাপে শুক্রবার (১০ মার্চ) হাস্যরস যোগে করে তিনি বললেন, ‘ওরে বাপরে! বৃদ্ধ বয়সে আমার নতুন অভিজ্ঞতা হলো।’

আভাস পাওয়া যাচ্ছিলো যে, আসিফ আকবরের গাওয়া নতুন গান ‘আগুন’-এর ভিডিও বাজিমাত করবে। হলোও তাই। ২৪ ঘণ্টা না পেরুতেই ‘আগুন’ দাবানলের মতো ছড়িয়ে পড়লো ইউটিউবে। এখন পর্যন্ত এটি দেখেছেন এক লক্ষ ৭৫ হাজারেরও বেশি দর্শক।

‘লোকে বলে তুমি আগুন/ ছাই বানাতে জুড়ি নাই/ ভয়ে ভয়ে হাত ধরেছি/ আমি কিন্তু পুড়ি নাই’— সুহৃদ সুফিয়ানের লেখা এমন গানের সুর ও সংগীতায়োজন জুয়েল মোর্শেদের। প্রথম বারের মতো জুয়েলে সুরে গেয়েছেন আসিফ। সম্প্রতি গানটির ভিডিও ধারণ করা হয় এফডিসিতে। মডেল হয়েছেন আসিফ ইমরোজ ও আফ্রি। এটি তৈরি করেছেন সৈকত নাসির। ‘আগুন’ প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন।

asif-inner20170310181455

এ প্রসঙ্গে আসিফ বললেন, ‘আমি কিছুটা অবাক হয়েছি গানটির ভিউ দেখে। রাতারাতি এতো মানুষ গানটি দেখেছে! কাছাকাছি সময়ে এর চেয়ে আরও ভালো গেয়েছি। কিন্তু এটি অন্য কারণে জনপ্রিয় হচ্ছে।’
কী সেই কারণ? আসিফ জানান, ধ্রুব মিউজিক স্টেশনের প্রমোশন বা মার্কেটিং পলিসির কারণে এটা সম্ভব হয়েছে। আসিফের ভাষায় “বেশ ‘বুদ্ধিদীপ্ত’ প্রমোশন হয়েছে ‘আগুন’ গানটির বেলায়”।

গানটির শুটিংয়েও বেশ খেটেছেন আসিফ। গান তৈরি, ভিডিও নির্মাণ সব কিছুতে ‘ভালো টিমওয়ার্ক’ ছিলো বলে জানিয়েছেন আসিফ। দুপুর ১২টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত শুটিংয়ের অভিজ্ঞতাও মন্দ ছিলো না। আসিফ এর আগে এমন খেটেছিলেন ২০০৩ সালে। এতো বছরে এমন বড় পরিসরে মিউজিক ভিডিও প্রকাশ পায়নি তার।