শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

অপকার উদ্যোগে মীরসরাইয়ে শতাধিক পল্লী চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণ

খবরিকা রিপোর্ট :: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধ ও সাধারণ রোগীদের চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে অপকার (অর্গানাইজেশন ফর দ্যা পুওর কমিউনিটি এ্যাডভান্সমেন্ট) উদ্যোগে মীরসরাইয়ের শতাধিক পল্লী চিকিৎসকদের মাঝে পিপিই (পার্সোনাল প্রটেক্টিভ ইক্যুইপমেন্ট) বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) মীরসরাই উপজেলা চেয়ারম্যানের বাড়ীতে পিপিই বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন মীরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ জসীম উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন অপকার নির্বাহী পরিচালক মোঃ আলমগীর, সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর, সাংবাদিক মাহবুব পলাশ, পল্লী চিকিৎসক সমীর চন্দ্র নাথ, নৃপেন্দ্র নাথ, প্রদীপ মজুমদার, নিপুল চন্দ্র ভৌমিক, রিপন চক্রবর্তী প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন বলেন, যেখানে করোনা ভাইরাসের আতংকে অনেক চিকিৎসক চিকিৎসাসেবা প্রদান থেকে বিরত থাকছেন সেখানে আমাদের পল্লী চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ রোগীদের চিকিৎসাসেবা প্রদান করছেন। তাদের নিরাপত্তার জন্য পিপিই অত্যাবশ্যক। পল্লী চিকিৎসকদের মাঝে এই পিপিই বিতরণ অপকার প্রশংসনীয় উদ্যোগ। এতে করে পল্লী চিকিৎসকরা সাধারণ রোগীদের চিকিৎসাসেবা প্রদান করতে পারবে।
অপকার নির্বাহী পরিচালক মোঃ আলমগীর বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে অপকা ৬টি জেলায় ১লক্ষ মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, উপজেলা ব্যাপী জীবাণুনাশক স্প্রে কার্যক্রম এবং পল্লী চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণ করেছে। পাশাপাশি অটিজম ও ভিক্ষুকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছে। আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।