মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

৫৮ রানে অল আউট বাংলাদেশ: সিরিজ জিতলো ভারত

c-1_112314

হতাশ করলো বাংলাদেশ দল। ১০৬ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৫৮ রান করে অলআউট বাংলাদেশ। প্রতিপক্ষ ছিলো ভারত। এক কথায় বিফলে গেলো তাসনিমের অভিষেক ম্যাচে ৫ উইকেট নেয়ার রেকর্ড। বোলরাররা যা করে দেখালো তার জবাব দিতে না পেরে বাংলাদেশকে লজ্জায় ডুবালো ব্যাটসম্যানরা। আর এ হারের মাধ্যমে ভারতের দ্বিতীয় শেণীর টীমের কাছে ওয়ানডে সিরিজও হাতছাড়া করলো টাইগাররা।৪৭ রানে বাংলাদেশকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়ে আনন্দে আত্মহারা সুরেশ রায়নার দল।খেলার শুরুতে প্রথম তিন ওভারে প্যাভিলিয়নে ফিরলেন বাংলাদেশ দলের দুই ওপেনার। প্রথম ওভারেই সাজঘরে ফিরলেন তামিম ইকবাল।ধারাবাহিকভাবে ব্যর্থতার পরও তামিমকে দলে রাখা নিয়ে প্রশ্ন উঠেছে। মোহিত শরমার প্রথম ওভারের দ্বিতীয় বলে সাহার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ও দলীয় ৪ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তৃতীয় ও মোহিত শরমার দ্বিতীয় ওভারের শেষ বলে তামিমের পথে হাটলেন এনামুলও। কোন রান না করেই রায়নার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর মিঠুন আলীকে নিয়ে ৩১ রানের পার্টনারশিপ গড়ে আউট হন তিনি।মুশফিকের আইটের পরই ছন্দপতন ঘটে টাইগারদের ব্যাটিং লাইনে। নিয়মিত বিরতিতে যাওয়া আসার মাঝে নেই ৬ উইকেট। ১১.৪ ওবার থেকে ১৫.৫ ওভারে নেই বাংলাদেশের ৬ উইকেট। মাঠ ছাড়েন মিঠুন আলী, সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, জিউয়াউর রহমান ও মাশরাফি মর্তুজা।এরপর নাসির আউট হলে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় ভারতের হাতে। বাকি দুটি উইকেট পেতে সুরেশ রায়নার টীমেকে খরচ করতে হয়েছে দুই ওভার। ভারতের দলের মোহিত শর্মা ও স্টুয়ার্ট বিন্নি ৪টি করে উইকেট নে। এর আগে বাংলাদেশ দলের নবাগত ফাস্ট বোলার তাসকিন আহমেদের ঝড়ে ১০৫ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। তাসকিন একাই নেন ৫ উইকেট। মাশরাফি ২ আল আমিন এবং সাকিব আল হাসান নেন ১ উইকেট করে।রোববার দুপুর ১টায় মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হয়। এরপর প্রথম ওয়াডের মতো হানা দেয় বৃষ্টি। পরে আবার বিকেল ৪টায় খেলা শুরু হয়। বৃষ্টির কারণে ৯ ওভার কমিয়ে খেলা নির্ধারণ করা হয় ৪১ ওভারে।হতাশায় ফেললো বাংলাদেশ, ৫৬/৮হতাশ করলো বাংলাদেশ দল। ১০৬ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে ৫৬ রান তুলতেই ৮ উইকেট হারালো বাংলাদেশ। ১৫ ওভার ৫ বলে ভারতের বোলাররা বাংলাদেশ শিবিরে ধস নামালো।
খেলার শুরুতে প্রথম তিন ওভারে প্যাভিলিয়নে ফিরলেন বাংলাদেশ দলের দুই ওপেনার। প্রথম ওভারেই সাজঘরে ফিরলেন তামিম ইকবাল। মোহিত শরমার প্রথম ওভারের দ্বিতীয় বলে সাহার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ও দলীয় ৪ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। প্রথম ওয়ানডের মতো হতাশ করলেন তামিম। তৃতীয় ও মোহিত শরমার দ্বিতীয় ওভারের শেষ বলে তামিমের পথে হাটলেন এনামুলও। কোন রান না করেই রায়নার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর মিঠুন আলীকে নিয়ে ৩১ রানের পার্টনারশিপ গড়ে আউট হন তিনি।মুশফিকের আইটের পরই ছন্দপতন ঘটে টাইগারদের ব্যাটিং লাইনে। নিয়মিত বিরতিতে যাওয়া আসার মাঝে নেই ৬ উইকেট। ১১.৪ ওবার থেকে ১৫.৫ ওভারে নেই বাংলাদেশের ৬ উইকেট। মাঠ ছাড়েন মিঠুন আলী, সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, জিউয়াউর রহমান ও মাশরাফি মর্তুজা।ভারতের দলের মোহিত শর্মা ও স্টুয়ার্ট বিন্নি ৪টি করে উইকেট নে।
এর আগে বাংলাদেশ দলের নবাগত ফাস্ট বোলার তাসকিন আহমেদের ঝড়ে ১০৫ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। তাসকিন একাই নেন ৫ উইকেট। মাশরাফি ২ আল আমিন এবং সাকিব আল হাসান নেন ১ উইকেট করে।
রোববার দুপুর ১টায় মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হয়। এরপর প্রথম ওয়াডের মতো হানা দেয় বৃষ্টি। পরে আবার বিকেল ৪টায় খেলা শুরু হয়। বৃষ্টির কারণে ৯ ওভার কমিয়ে খেলা নির্ধারণ করা হয় ৪১ ওভারে।