Saturday, December 15Welcome khabarica24 Online

৩০ ডিসেম্বরের মধ্যে কাজ করা না হলে জানুয়ারীতে বসুধার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: দোকান মালিক সমিতি

খবরিকা রিপোর্ট :বসুধা বিল্ডার্স দোকান মালিক সমিতির ১৮তম সাধারণ সভা ২৩ নভেম্বর বিকালে ১৬ নং ষ্টেশন রোড বসুধা বিল্ডার্সে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি রনজিত সরকার। তিনি বলেন, ৩০ ডিসেম্বরের মধ্যে সন্তোষজনক কাজ করা না হলে জানুয়ারীর প্রথম সপ্তাহে ৬৪ জেলায় বসুধার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা। তখন বসুধা বিল্ডার্স এর এমডিকে আর ঘুমাতে দেয়া হবে না। তিনি আরো বলেন, ‘২০০৯ সালে দোকান বুঝিয়ে দেয়ার কথা বললেও এখনো পর্যন্ত বসুধা বিল্ডার্স দোকান বুঝে না দেওয়ায় আমরা হতাশার মধ্যে দিনযাপন করছি।’ আপনি আমাদেরকে দোকান বুঝিয়ে দিতে না পারার কারণে সরকার রাজস্ব হারিয়েছে ৭ কোটি টাকা। তিনি আরো বলেন, বসুধা বিল্ডার্সের মালিক জব্বার বলেছিলেন রেলওয়ে সিটি সেন্টার আমার সন্তনের মত। আমি বলেছিলাম আপনি এ ধরনের সন্তানের জন্ম দেবেন না। আমরা সংগ্রাম করার জন্য দোকান ক্রয় করি নাই। আমরা দোকান ক্রয় করেছিলাম ব্যবসা করার জন্য। আপনি আমাদেরকে দীর্ঘদিন পর্যন্ত প্রতারণা করে যাচ্ছেন বলেই আজ আমরা প্রতিবাদ করছি। আপনার এই প্রতারণার জন্য আপনি এখন ক্ষমার অযোগ্য হয়ে গেছেন। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত যারা বসুধার প্রতারণার শিকার হয়েছেন তাদের আমাদের সমিতির সাথে যোগাযোগ করে একযোগে এই হায়েনার বিরুদ্ধে প্রতিরোধা গড়ে তোলার আহবান জানাচ্ছি।
অন্যান্য বক্তারা বলেন, বসুধা বিল্ডার্সের বিরুদ্ধে দীর্ঘ ১০ বছরেও দোকান বুঝিয়ে না দেয়ার অভিযোগ এনে দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ বসুধা বিল্ডার্সের এমডি জাব্বার খান, ডিএমডি রেহেনুমা ইয়াছমিন ও ম্যানেজার জেনারেল মুজাহিদুল ইসলাম কণক ব্যাক্তিরা যাতে কোনো রকম দেশ ত্যাগ করতে না পারে সে দিকে সরকারের আশু দৃষ্টি আকর্ষণ করেন। যেহেতু তারা শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছে যাতে তারা দেশ থেকে পালিয়ে যেতে না পারে তার ব্যবস্থা গ্রহণ করারও আহবান জানান।

এছাড়াও বসুধার বিরুদ্ধে দোকান মালিক সমিতি ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি দেবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন। সভায় বক্তব্য রাখেন সহসভাপতি শিমুল দত্ত, নাসির উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক সৈয়দ আবদুল হামিদ, অর্থ সম্পাদক মো. শাহাজাহন, সদস্য আবদুর রউফ, মো. ইলিয়াছ, আকরাম হোসেন, মিহির রঞ্জন দাশ, মো. ইব্রাহিম, মো. নাসির আহমদ, সাখাওয়াত হোসেন নাসির, প্রণবেশ ধর, সুমন কুমার বিশ্বাস, এডভোকেট জাফর, আলমগীর হোসেন, নুরুজ্জামান প্রমুখ।