Monday, August 21Welcome khabarica24 Online

১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে এই ফোনে

ঢাকা : এডিসন গ্রুপ এর হ্যালিও সিরিজের অসাধারণ ধারাবাহিকতা ধরে রাখতে গ্রুপটি এবার দেশের বাজারে হ্যালিও এস১০ উন্মুক্ত করেছে। এন্ড্রয়েড ন্যুগাট ৭.০ সম্বলিত এটাই হ্যালিও সিরিজের প্রথম ন্যুগাট অপারেটেড স্মার্টফোন। হ্যালিও এস১০ এ আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং সেলফি ফ্ল্যাশ। থাকছে ১৩ মেগাপিক্সেল এর ব্যাক ক্যামেরা। ক্যামেরা ফিচারগুলোর মধ্যে আছে স্লো মোশন, প্যানারোমা, মোড ফটোসহ আরও অনেক। এর দাম ধরা হয়েছে ১৯ হাজার ৯৯০ টাকা।

 

স্মার্টফোনটির বডি তৈরিতে ব্যাবহার করা হয়েছে এয়ার ক্রাফট গ্রেড মেটাল যা সাধারণত প্লেনের বডি বানানোর ক্ষেত্রে ব্যাবহার করা হয়ে থাকে। ডিভাইসটির ব্যাক প্যানেলে নতুনত্ব যোগ করেছে ছোট একটি ক্যামেরা বাম্প। ডিভাইসটির কাঠামো বেশ শক্তপোক্ত। এতে হাইব্রিড ডুয়াল সিম স্লট আছে।

 

ফোনটিতে ৪০১০ মিলিএ্যাম্পিয়ার এর শক্তিশালী লি-পলিমার ব্যাটারি দিবে লম্বা সময় ধরে ব্যাটারি ব্যাকআপ সুবিধা এর সাথে যুক্ত হয়েছে ফাস্ট চারজিং সুবিধা। ৩০ মিনিটে ডিভাইসটির ব্যাটারি ৫০ শতাংশ চার্জ হবে। ব্যাটারি ব্যাকআপ নিয়ে ব্যবহারকারীকে খুব একটা সমস্যায় পড়তে হবে না।

 

৫.৫ ইঞ্চি বড় এবং কালারফুল আইপিএস ফুল এইচডি ২.৫ডি গ্লাস এর ডিসপ্লে এর সাথে গ্লাস প্রটেকশনের জন্য ব্যাবহার হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। ৪জিবি র‌্যাম এবং ৬৪ বিট অক্টাকোর ১.৯৫ প্রসেসর দিচ্ছে ফাস্টার স্মার্টফোন এক্সপেরিয়েন্স। ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে এই স্মার্টফোনটিতে। ৪জিবি র‌্যাম থাকার কারণে গেম খেলা বা মুভি দেখা নিয়ে কোনো ধরণের ঝামেলা পোহাতে হবে না। আর ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এ রাখা যাবে অনেক বেশি গান, ছবি এবং মুভি।

 

ডিভাইসটির টাচ অনলি ফিজিক্যাল হোম বাটনে ইম্বেডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, যা দ্রুত এবং নির্ভুল কাজ করে। ডিভাইসটির লাউডস্পিকার বেশ মানসম্পন্ন। এর প্রিমিয়াম মানের স্পিকারে নতুন একটি ইনবিল্ট সাউন্ড সিস্টেম থাকায় ইকুইলাইজার সেট করে হারিয়ে যাওয়া যাবে মিউজিকের চমত্কার ভুবনে।