Saturday, February 22Welcome khabarica24 Online

হিঙ্গুলীতে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি‍!

নিজস্ব প্রতিনিধি ঃ
মীরসরাইয়ের জোরারগঞ্জে বৈদ্যুতিক শর্টসার্কিটের অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের দাবী। শনিবার বিকালে উপজেলার জোরারগঞ্জ থানাধীন ২নং হিঙ্গুলি ইউনিয়নের উত্তর আজম নগর গ্রামের রবিউল হোসেন মাস্টার বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী মাসুক জানান, শনিবার বিকেলে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে অগ্নিকান্ডে ২০টি কক্ষের আধাপাকা ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্থ হয় ওই বাড়ীর শহীদুল ইসলামের ৬ কক্ষের ঘর এবং আলাউদ্দিনের ১৪ কক্ষের ঘর। এই ২০ কক্ষের ঘরে মোট ৫ পরিবার বসবাস করতো।

অগ্নিকান্ডে ঘরের আসবাবপত্রের সাথে নগদ ২লক্ষ টাকা পুড়ে ছাই যায় বলে ক্ষতিগ্রস্থদের দাবী। তারা আরো দাবী করেন এই অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ইেদকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদেও তাৎক্ষনিক ভাবে হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. সোনা মিয়া প্রতি পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা অনুদান প্রদান করেন। এছাড়াও তিনি আরো অনুদানের ব্যবস্থা করবেন বলেও জানান। এসময় হিঙ্গলী ইউনিয়নের সকল ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
এবিষয়ে মীরসরাই ফায়ার স্টেশন কর্মকর্তা তানভীর হোসেন জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘন্টারও বেশি সময় চেস্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় ২০টি আধাপাকা ঘর পুড়ে যায়।