মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

হল উদ্ধারের দাবিতে উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় : সংঘর্ষে আহত ১৫

58555_ewewewew_71741
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিব্বত হল উদ্ধারে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে পড়েছে বিশ্ববিদ্যায় ও এর আশের পাশের এলাকা।ছাত্রলীগের অবস্থান কর্মসূচিতে পুলিশ গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করলে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। মুহুর্তের মধ্যে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় দফায় দফায় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্ররা। এতে ফটো সাংবাদিকসহ ১৫ ছাত্র আহত হয়েছে। ছাত্রদের দাবি বেদখল হলগুলো উদ্ধার না হওয়া পর্যন্ত তাদের এ্ই আন্দোলন চলবে।এদিকে বিকেলে সমাবেশ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ছাত্রদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করেছে।
রোববার সকাল ৮টা থেকে সর্বস্তরের শিক্ষার্থীরা তিব্বত হল উদ্বারে সম্মিতিভাবে মিছিল ও বিক্ষোভ শুরু করে। বেলা ১১টায় পুলিশ শিক্ষার্থীদের মিছিলে লাঠিচার্জ করলে তিব্বত হলসহ গোটা ক্যাম্পাস ও জবি এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।এসময় এক ফটো সাংবাদিকসহ অন্ততঃ ১৫ জন শিক্ষার্থী আহত হয়। এরপর থেকে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের থেমে থেমে সংঘর্ষ চলে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।
সংঘর্ষের পর শ্ক্ষিার্থীরা ক্যাম্পাস ও জবির সামনে ভিক্টোরিয়া পার্ক সদরঘাট সড়কসহ তিব্বত হলের সামনে অবস্থান নিয়েছে। পুলিশের প্রতিরোধ সত্ত্বেও শিক্ষার্থীরা ওই স্থানগুলোতে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। তবে পুলিশ তাদের অবস্থান থেকে সরিয়ে দিতে টিয়ার শেল নিক্ষেপ করলেও ছাত্ররা সরে যায়নি। দুপুরের পর এ সংঘর্ষ কমে আসে।