শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

স্বাধীনতা, মুক্তিযুদ্ধ নিয়ে মিথ্যাচার চলছে: জয়

2_174014
বৃহৎ পরিকল্পনার অংশ হিসেবে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ নিয়ে নানা অপপ্রচার, মিথ্যাচার চলছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
তিনি বলেন, ‘৭৫ এর ১৫ আগস্টের পর থেকেই ইতিহাস বিকৃত হয়েছে। স্কুলের বইকে পর্যন্ত বিকৃত করা হয়েছে। এটা অনেক বড় পরিকল্পনার অংশ। এটা তারা করেছে, যারা মিথ্যা দিয়ে ক্ষমতায় থাকতে চেয়েছে।  একে মোকাবেলা করতে হবে।
শুক্রবার বিকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন’ শীর্ষক সেমিনারে এ সব কথা বলেন তিনি।
হিটলারের উদাহরণ দিয়ে জয় বলেন, হিটলারের প্রচারমন্ত্রী ছিল গোয়েবলস। গোয়েবলস বিশ্বাস করতেন, একটা মিথ্যা যদি একনাগাড়ে বলতে থাক তবে তা একদিন সত্য হয়ে যাবে। এখানেও এখন তাই হচ্ছে। এ মিথ্যাচারের মোকাবেলা করতে হবে, তাদের প্রতিহত করতে হবে।
বিএনপিকে ‘রাজাকারদের দল’ আখ্যা দিয়ে জয় আরো বলেন, বিএনপি যদি প্রমাণ করতে চায় যে তারা রাজাকারের দল নয়, তাহালে তাদের জোট ভেঙে ফেলুক। জোট না ভাঙলে এটা প্রমাণ হবে যে তারা রাজাকারের দল। কারণ রাজাকারদের স্বাধীন বাংলাদেশে জিয়াউর রহমানই এনেছেন। তাই বিএনপি হচ্ছে রাজাকারদের দল।