Saturday, November 17Welcome khabarica24 Online

সীতাকুন্ডে ৩দিন ব্যাপী সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

সীতাকুন্ড প্রতিনিধি ॥ সীতাকুন্ডে ৩ দিন ব্যাপী সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন হয়েছে । সীতাকুন্ড প্রেসক্লাবের উদ্যোগে বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা মিলনায়াতনে গত ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত ৩দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।
১৮ এপ্রিল সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করেন পিআইবি অধ্যায়ন ও প্রশিক্ষণ পরিচালক আনোয়ারা বেগম। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভুঁইয়া। প্রথম দিন প্রশিক্ষণ পরিচালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক খ আলী আল রাজি, দ্বিতীয় দিন প্রথম পর্বে প্রশিক্ষন পরিচালনা করেন পিআইবি কর্মশালা সমন্বয়ক জিলহাজ উদ্দিন নিপুন, ২য় পর্বে প্রশিক্ষন পরিচালনা করেন বাংলাদেশের খবরের চট্টগ্রাম ব্যুরো প্রধান ফারুক ইকবাল। সমাপনি দিনে প্রথম পর্বে প্রশিক্ষন পরিচালনা করেন বাংলাভিশন সিনিয়র বার্তা সম্পাদক রহুল আমিন রুশদ, শেষ পর্বে প্রশিক্ষন পরিচালনা করেন একুশে টেলিভিশনের প্ল্যানিং এডিটর সাইফুল ইসলাম দিলাল।
উক্ত প্রশিক্ষন শেষে মীরসরাই ও সীতাকুন্ড প্রিন্ট ও ইলোক্ট্রনিক মিড়িয়ার ৪০ জন প্রশিক্ষিত সাংবাদিক মাঝে সার্টিফিকেট প্রদান করার হয়।
সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে সীতাকুন্ড প্রেসক্লাবের সাধারণ সস্পাদক সৌমিত্র চক্রবর্তী সঞ্চালনায় এবং প্রেসক্লাবের সভাপতি এম সিকান্দর হোসেন সভাপতিত্বে উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা পরিচালক আরিফুর রহমান সহ মীরসরাই ও সীতাকুন্ড প্রিন্ট ও ইলোক্ট্রনিক মিড়িয়ার ৪০ সংবাদকর্মী উপস্থিত ছিলেন।