Sunday, March 24Welcome khabarica24 Online

সীতাকুন্ডে ক্যাপিটাল এলপি গ্যাসের আনুষ্ঠানিক যাত্রা

সীতাকুন্ড প্রতিনিধিঃ

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলায় ক্যাপিটেল এলপি গ্যাসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। বৃহত্তর চট্টগ্রামের শিপিং ইয়ার্ড এবং নৌ পথে পণ্য আমদানি রপ্তানির সম্ভাবনাময় সামুদ্রিক রুটের একটা বিশাল এলাকাজুড়ে এলপি গ্যাস ইন্ডাষ্টির আরো একটি যুগোপযোগি টার্মিনাল হতে যাচ্ছে বাঁশবাড়িয়া এবং নড়ালিয়া মৌজার অন্তর্গত এই লোকেশনটি। এতে তৈরি হচ্ছে নতুন নতুন কর্মসংস্থানের ক্ষেত্র। অগ্রাধিকার ভিত্তিতে এই উপজেলার কর্মসংস্থান প্রার্থীদের যোগ্যতা অনুসারে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলেন জানান ক্যাপিটাল এলপি গ্যাস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাসিক মাহমুদ। বুধবার (৯ জানুয়ারি) উপজেলার ৫ নং বাড়বকুন্ড ইউনিয়নে প্রতিষ্ঠানটির স্থায়ী উৎপাদন ফ্যাক্টরী অফিস উদ্ভোধন করেন এবং ১২০০’শ মানুষের জন্য মেজবান অনুষ্ঠানের আয়োজন করেন।

ব্যবস্থাপনা পরিচালক রাসিক মাহমুদ বলেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে আমাদের এই নতুন প্রযুক্তির ক্যাপিটাল এলপি গ্যাস। আপনারা জানেন, দেশের উৎপাদনমূখী অনেক শিল্পকারখানা প্রয়োজনীয় গ্যাসের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে। এক্ষেত্রে আমাদের ক্যাপিটাল এলপি গ্যাস ঘাটতি পূরণ করে শিল্পখারখানাগুলোর চাহিদা পূরণে সহায়ক ভূমিকা রাখবে বলে আমি আশা করি। একটা বিষয় আমি নিশ্চিত করে বলতে চাই, আমরাই মানসম্মত সিলিন্ডার প্রস্তুত করে বাজারজাত পূর্বক বাসাবাড়ি সহ ব্যাবহার্য বিভিন্ন প্রতিষ্ঠানে নিশ্চয়তা সহকারে ব্যবহারে গ্যাস সরবরাহ করার উদ্যোগ গ্রহন করেছি। রাসিক মাহমুদ উপস্থিত জনসাধারণকে উদ্দেশ্যে বলেন, আপনারা দোয়া করবেন যেন ক্যাপিটাল এলপি গ্যাস দেশের উন্নয়নের এই অগ্রযাত্রায় ভূমিকা রাখতে পারে।

সীতাকুন্ড উপজেলার ৫ নং বাড়বকুন্ড ইউনিয়নের চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজি আশাবাদ ব্যক্ত করে বলেন, আমার ইউনিয়নের মানুষ অগ্রাধিকার ভিত্তিতে যোগ্যতা অনুসারে কাজের সুযোগ পাবে। এতে করে এলাকায় বেকারত্ব দূরীকরণে ক্যাপিটাল এলপি গ্যাস ভূমিকা অব্যাহত থাকবে বলে আমি বিশ^াস করি।

ক্যাপিটেল এলপি গ্যাস লিমিটেডের অডিটর জেনারেল সাজেদুল করিমের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, সীতাকুন্ড মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আফজাল হোসেন, উপজেলার ৫ নং বাড়বকুন্ড ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহসিন জাহাঙ্গীর, প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে ক্যাপিটাল এলপি গ্যাসের অগ্রযাত্রায় মঙ্গল কামনায় হাফেজ শাখাওয়াত পবিত্র কোরআন থেকে তিলাওয়ার্ত করেন।