শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সীতাকুণ্ডের সহিংসতায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৯০ কিলোমিটার যানজট

111

তিলক বড়ুয়া॥ চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএনপি ও জামায়াত সমর্থকদের সাথে পুলিশ-বিজিবি সংঘর্ষের কারণে রবিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সিটি গেইট থেকে ফেনীর লালপোল পর্যন্ত দীর্ঘ ৯০ কিলোমিটার ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। শনিবার মধ্যরাত থেকে সৃষ্ট এ যানজটের রবিবার বিকেল ৫টা পর্যন্তও কোনো সুরাহা হয়নি। ফলে যানজটের সাথে সাথে যাত্রী ও চালকদের ভোগান্তি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।
মহাসড়কের বিভিন্ন স্থানে সরেজমিনে গিয়ে যাত্রী ও চালকদেরকে রাস্তায় বিরক্তি নিয়ে ঘুরতেও দেখা গেছে। আবার কয়েকজন চালককে গাড়ির ইঞ্জিন বন্ধ করে দিয়ে তপ্ত রোদ থেকে রক্ষা পেতে ও সময় কাটাতে গাড়ির নিচে গামছা পেতে বসে লুডু খেলতেও দেখা গেছে।

222

দীর্ঘ এ যানজট নিরসনে ট্রাফিক পুলিশের সকল চেষ্টাই ব্যর্থ হচ্ছে। ফেনী থেকে কয়েকজন স্থানীয় অধিবাসী জানান, ঢাকা থেকে ছেড়ে আসা বিভিন্ন পণ্যবাহী গাড়ি যানজটের কারণে আবার ঢাকার দিকেই ফেরত যাচ্ছে।
জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মেহেদী হাসান জানান, শনিবার মধ্যরাত থেকে সৃষ্ট এ যানজট ক্রমাগত দীর্ঘ থেকে দীর্ঘতরই হচ্ছে। যানজট নিরসনে সর্বাত্মক চেষ্টা চালিয়েও কোনো সুরাহা করতে পারছেন না বলেও জানান তিনি।

 

Leave a Reply