সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সারা দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ পালিত

9598_b3

 

কালো পতাকা মিছিলে বাধা ও হামলার  প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ সমাবেশ করেছে ১৯ দল। গত দেশের প্রতিটি জেলা-উপজেলা ও মহানগরে এ কর্মসূচি পালন করেছে। তবে বিভিন্ন জেলায় পুলিশের বাধায় সমাবেশ পণ্ড হয়ে যায়। এসময় বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ। অনুমতি না পাওয়ায় রাজধানীতে সমাবেশ করতে পারেনি বিরোধী জোট। আজ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করা হয়েছে ১৯ দলের পক্ষ থেকে। এদিকে গতকাল বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, রোববার সোহরাওয়ার্দী উদানে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। আশা করছি, সরকার আমাদেরকে সমাবেশের অনুমতি দেবে।
ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, দলীয় কর্মসূচিতে বাধা, বিরোধী দলীয় নেতাকর্মীদের নির্বিচারে হত্যার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সমাবেশ করেছে ১৯ দল। গতকাল বেলা সাড়ে ১২টায় বিএনপি কার্যালয় চত্বরে আয়োজিত সমাবেশে জেলা বিএনপির সহ-সভাপতি এড. শাহেদ কালাম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক তৈমুর রহমান, পয়গাম আলী, এড.আব্দুল হালিম প্রমুখ।
পিরোজপুর প্রতিনিধি জানান, অবৈধ সংসদ বাতিল, কেন্দ্রীয় নেতকর্মীসহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবি এবং নেতাকর্মীদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে  পিরোজপুর জেলা বিএনপি। গতকাল বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন, সহ-সভাপতি নজরুর ইসলাম খান, এডভোকেট আবুল কালাম আকন, জেলা ছাত্রদলের আহবায়ক সাইদুল ইসলাম প্রমুখ।বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটে বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে গেছে। গতকাল দুপুরে জেলা বিএনপির কার্যালয় থেকে একটি মিছিলটি শুরু হয়ে পুরাতন বাজার মোড়ে এলে পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে যায়। এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী রেজা বাবু, সাংগঠনিক সম্পাদক মোজাফফর রহমান আলম, মেহেবুবুল হক কিশোর, সুজাউদ্দীন মোল্লা সুজন ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড আব্দুল হাই প্রমুখ।
নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদীতে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় বিএনপি। গতকাল দুপুরে স্থানীয় জেলখানা মোড়ে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ খায়রুল কবির খোকন, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, সাংগঠনিক সম্পাদক দ্বীন মোহাম্মদ দিপু, আকবর হোসেন, শাহজাহান মল্লিক প্রমুখ।
স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে জানান, পুলিশের বাধার মুখে ১৯ দলের ডাকা সমাবেশ করেছে রূপগঞ্জ থানা বিএনপি। গতকাল দুপুরে রূপগঞ্জ প্রেস ক্লাব মাঠে আয়োজিত এ সমাবেশ থেকে ৯ নেতাকর্মীকে আটক করেছে থানা পুলিশ। গত ২৯শে জানুয়ারি কেন্দ্রিয় বিএনপির ঘোষিত পতাকা মিছিলে বাধা দেয়ার প্রতিবাদে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। রূপগঞ্জ থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ বিএনপির সাধারণ সম্পাদক রূপগঞ্জ থানা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির। সমাবেশ শেষে মিছিল করতে গেলে থানা পুলিশ মুরাদ মিয়া, কাজল, মামুন, সজীব, আমিনুল, নাজমুল, রাসেল ও সোহেলকে আটক করে। এসময় নেতাকর্মীদের আটকের প্রতিবাদে এবং আটককৃতদের ছেড়ে দেয়ার জন্য পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। রূপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. মাহফুজুর রহমান হুমায়ূন বলেন, গনতান্ত্রিক আন্দোলনের সময় ও শান্তিপূর্ণ মিছিল থেকে পুলিশ বিনা উস্কানিতে যুবদল ও ছাত্রদলের ৯ নেতাকর্মীকে আটক করে।
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান,  গতকাল বিকালে খুলনা নগরীর কে ডি ঘোষ রোডে বিএনপি অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় ১৯ দল। বিএনপি সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিজেপি সভাপতি অ্যাড. লতিফুর রহমান লাবু, লেবার পার্টি সভাপতি লোকমান হাকিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. এস এম শফিকুল আলম মনা, কাজী সেকেন্দার আলী ডালিম, অ্যাড. গাজী আব্দুল বারী প্রমুখ।

 

উৎস- মানবজমিন