Monday, February 17Welcome khabarica24 Online

সমমনা সংঘের ২৬ তম ডাঃ আহাম্মদ ছোবহান স্মৃতি বৃত্তি পরীক্ষা সম্পন্ন

এম জাবেদ হোসাইন ঃ শিক্ষা যদি হয় একটি সুনিপুণ অট্টালিকা প্রাথমিক স্তর হবে ভিত্তি শিক্ষার শেকড় তেতো হলেও তার ফল সুমিষ্ট এই মূলমন্ত্রকে ধারণ করে এগিয়ে চলছে সমমনা সংঘ। মীরসরাই উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়ন বড়াতাকিয়া সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন সমমনা সংঘের আয়োজনে ২৬ তম ডাঃ আহাম্মদ ছোবহান স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। সংগঠনের কার্যকরী পরিষদের আহবায়ক মঈন উদ্দিন আহাম্মদ চৌধুরী সেলিম এবং যুগ্ম আহ্বায়ক জি. মোহাম্মদ এর সার্বিক তত্বাবধানে শুক্রবার (৬ ডিসেম্বর১৯ ইং) আবুল কাশেম বালিকা উচ্চ বিদ্যালয় এবং পোলমোগরা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০.৩০ মিনিট থেকে শুরু হয়ে ১২.৩০ মিনিটে সম্পন্ন হওয়া বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে মীরসরাই উপজেলার প্রাথমিক ও কিন্ডারগার্টেন বিদ্যালয়ের ২য় শ্রেনী থেকে ৫ম শ্রেণীর প্রায় চার শত শিক্ষার্থী।

সম্পূর্ণ লিখিত পদ্ধতির এই বৃত্তি পরীক্ষায় পরীক্ষা নিয়ন্ত্রনের দায়িত্ব পালন করেন আবুল কাশেম বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোস্তাফিজুর রহমান স্বপন। এবং গণকছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুদ্দীন মীর শাহীন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন সর্বোচ্চ পরিষদের চেয়ারম্যান শাহ আলম, মহাসচিব, খৈয়াছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এস এম সরওয়ার উদ্দিন, সমমনা সংঘের সাবেক সভাপতি নুরুল ইসলাম ইরান,নাসির উদ্দিন, শিক্ষা কমিটির সচিব মাহফুজুল আলম । আজীবন সদস্য মঞ্জু কাদের, ১৩ নং মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক সরওয়ার উদ্দিন, আবুল কাশেম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, পোলমোগরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন, মীরসরাই পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হোসাইন সবুজ খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের সদস্য আবু তাহের দুলাল, মুসলিম উদ্দিন, ও নুরুল মোস্তফা । এছাড়া আরো উপস্থিত ছিলেন সাবেক সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন, যুগ্ম সম্পাদক নুরউদ্দিন, সদস্য ইকবাল হোসেন, সাইফ উদ্দিন ছাত্র নেতা হারুন, আমরা মুক্তি যুদ্ধা সন্তান মীরসরাই উপজেলা শাখার সাধারন সম্পাদক আবু জাফর প্রমুখ। উক্ত বৃত্তি পরিক্ষার মেধা তালিকায় শীর্ষে থাকা প্রতি শ্রেনী থেকে ১০ জন করে সর্বমোট ৪০ শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে।