Saturday, November 25Welcome khabarica24 Online

শেষ পর্যন্ত বার্সাকে বিদায় দিচ্ছেন নেইমার

স্পোর্টস ডেস্ক : শেষ পর্যন্ত বার্সেলোনা অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে পাড়ি জমাচ্ছেন নেইমার। কাতালানদের হয়ে শেষবারের মতো ট্রেনিং সেশনের মধ্য দিয়ে টিমমেটটের আনুষ্ঠানিকভাবে বিদায় বলে দেওয়ার অপেক্ষায় ব্রাজিলিয়ান আইকন। সাম্প্রতিক সময়জুড়ে নেইমারের ট্রান্সফার ইস্যুটি ছিল আলোচনার শীর্ষে। ক্ষণে ক্ষণেই এর রঙ বদলেছে। লোভনীয় প্রস্তাবে প্যারিসে উড়াল দেবেন নাকি ন্যু ক্যাম্পে থেকে যাবেন এ নিয়ে ছিল ঘোর অনিশ্চয়তা। কিন্তু শুরু থেকেই ব্যাপারটি নিয়ে নিশ্চুপ ছিলেন নেইমার। অবশেষে নাটকের সমাপ্তি ঘটতে যাচ্ছে!

 

ফুটবলবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম বলছে, এ সপ্তাহের মধ্যেই পিএসজির সঙ্গে চুক্তি সম্পন্ন হতে পারে। সূত্রমতে, বুধবার বার্সা স্কোয়াডের সঙ্গে উপস্থিত থাকবেন নেইমার। ওয়ার্ল্ড রেকর্ড সাইনিং সামনে রেখে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে শেষবার অনুশীলন করে সতীর্থদের গুডবাই বলে দেবেন।

 

যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুমের সফল প্রস্তুতি (ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ) শেষে নেইমার ছাড়া সবাই স্পেনে ফেরেন। স্পন্সরশিপের প্রচারণামূলক প্রোগ্রামে অংশ নিতে চীনে যান আগামীর বিশ্বসেরা।

 

সেখান থেকে কাতারে গিয়ে পিএসজির মেডিকেল করার গুজব ছড়ালেও সাংহাই থেকে বুধবারই তার বার্সায় ফিরে আসার কথা।

 

বার্সাকে রিলিজ ক্লজ (ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে যেতে চাইলে এ পরিমাণ অর্থ দিতে হবে) বাবদ ২২২ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত পিএসজি। চুক্তি সই হলেই বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হবেন নেইমার। রেকর্ডটি এখন ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবার দখলে (১০৫ মিলিয়ন ইউরো)। ফ্রেঞ্চ জায়ান্টদের কাছ থেকে বছরে সম্ভাব্য ৩০ মিলিয়ন ইউরো আয় করবেন নেইমার। চুক্তি হতে পারে পাঁচ বছরের। ২০২২ সালে তার বয়স হবে ৩০।

 

সান্তোস ছেড়ে ২০১৩ সালে বার্সায় এসেছিলেন নেইমার। প্রিয় ক্লাবটির সঙ্গে চার মৌসুম কাটানোর পর এখন বিশ্বরেকর্ড গড়ে বন্ধন ছিন্ন করতে যাচ্ছেন! অথচ, গত বছরই বার্সার সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করেছিলেন। তাকে পেতে যেন কোনো ক্লাব আর আগ বাড়াতে না পারে সেজন্যই আকাশছোঁয়া রিলিজ ক্লজ বেঁধে দেওয়া। কিন্তু দীর্ঘদিনের টার্গেটকে ভাগিয়ে আনতে এক পায়ে খাড়া পিএসজি সফলই হতে যাচ্ছে।