বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

শীঘ্রই দৃশ্যমান হবে আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রস্তাবকৃত “ইঞ্জিনিয়ার মোশাররফ চত্ত্বর”


নিজস্ব প্রতিবেদক::
চট্টগ্রামের প্রবেশদ্বার বারইয়ারহাটে প্রবীন রাজনীতিবিদ ও জননেতা, সাবেক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র নামে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান (আমুস)’ মীরসরাই উপজেলা শাখার প্রস্তাবকৃত “ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চত্ত্বর” খুব শীঘ্রই দৃশ্যমান হবে। মীরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দীনের সাথে আজ সৌজন্য সাক্ষাতে মিলিত হলে তিনি জানান।
উপজেলা চেয়ারম্যান এসময় বীর মুক্তিযোদ্ধার সন্তানদের উদ্দেশ্যে জানান, বীর মুক্তিযোদ্ধারা আমাদের দেশের শ্রেষ্ঠ সন্তান। তাদের আত্মত্যাগ এবং দূ:সাহসিক সংগ্রামে আমরা এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। তাই আমাদের সকল কাজের সাথে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি অম্লান হয়ে থাকবে। তিনি বলেন, এই জনপদের বর্ষীয়ান জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আমাদের অহংকার। তাকে গৌরবান্বিত করতে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের এই উদ্যোগ প্রশংসনীয়। আমি চাই ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের উত্থাপিত এই দাবি শীঘ্রই বাস্তবায়ন হোক। এই বিষয়ে তিনি আমুস প্রেসিডিয়াম সদস্য মাহবুব-উর রহমান রুহেলের সাথে পরামর্শ করে একটি ডিজাইন দাঁড় করানোরও পরামর্শ দেন।
আমুস সংগঠনের সভাপতি নয়ন কান্তি ধুম উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দীনকে ধন্যবাদ জানান তার মূল্যবান সময় বীর মুক্তিযোদ্ধা সন্তানদের সাথে কাটানের জন্য। জনপদের জননেতা, মুক্তিযুদ্ধকালীন ১ নং সেক্টরের সাব সেক্টর কমান্ডার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি’র নামে বারইয়ারহাটে বহুমূখী রাস্তার মোড়টিকে “ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চত্ত্বর” এর প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, এই দাবি জনগনের, এই দাবি মীরসরাইয়ের জনতার এই মহান বীরের অনুসরনে যাতে এই জনপদে আরো অনেক সাহসী দেশ প্রেমিক জন্ম নিতে পারে তাই আমরা এই গুনী, কৃতি এবং দেশ মাতৃকার শ্রেষ্ঠ সন্তানের স্মৃতিকে চিরদিন অম্লান করে ধরে রাখতে চাই এবং নতুন প্রজন্মকে স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী এই বীরের বীরত্ব গাঁথা ইতিহাস তুলে ধরতে চাই। এলক্ষে ২৭ জুন ২০১৫ সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করি। পরবর্তীতে তা উপজেলা সমন্বয় সভায় পাস হয়ে জেলা প্রশাসকের দপ্তরে রয়েছে। যার সমস্ত ডকুমেন্টস আজ উপজেলা চেয়ারম্যানকেও হস্তান্তর করা হয় বলে জানান নয়ন ধুম। খুব শীঘ্রই আমরা এই “ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চত্ত্বর”-এর দৃশ্যমান করার প্রক্রিয়ায় রয়েছি।
এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা নাজমুল চৌধুরী, সাধারণ সম্পাদক আবু জাফর, সহ-সভাপতি তানসেন, মো: মহিউদ্দিন, মো: আশেক এলাহী রাসেল, সাংগঠনিক সম্পাদক সরওয়ার্দী নিজামী নওফেল, প্রচার সম্পাদক ইয়াসিন উল্লাহ, সহ প্রচার সম্পাদক আরিয়ান ভাসানী দপ্তর সম্পাদক নুর উদ্দিন, আনোয়ার, কানন, মামুন, সৈকত, সজল, জয়নাল, ভুট্টু, আলা উদ্দিন, মামুন, গোলাম রসুল, তাহের প্রমূখ।