শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পির পক্ষ হতে মীরসরাই পৌর এলাকায় ৮০০ কর্মহীন গরীব, দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ


মনির উদ্দিন মান্না :
মীরসরাই উপজেলা ব্যাপী সংযুক্ত আরব আমিরাতে ১০ বছর মেয়াদি ‘গোল্ডেন ভিসা’ (আমিরাতের স্থায়ী আবাসন) সম্মানসূচক গোল্ডেন ভিসা স্বপরিবার অর্জনকরি, মীরসরাই সমিতির সম্মানিত সভাপতি, জাতীয় কবিতা মঞ্চের প্রধান পৃষ্ঠপোষক, বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ আল সুমাইয়া গ্রুপ, আবুধাবি ও এফ, আই ,কে,প্রোপার্টিজ ডেভেলপমেন্ট লিঃ,বাংলাদেশ এর চেয়ারম্যান, খান কল্যাণ ট্রাষ্ট এর চেয়ারম্যান, হোটেল সুইস গার্ডেন ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান,মীরসরাই কৃতিসন্তান, বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, মানবতার কবি ফখরুল ইসলাম খান সিআইপির ব্যাক্তিগত পক্ষ হতে ৯নং মীরসরাই ইউনিয়ন ও মীরসরাই পৌরসভার ৮০০ কর্মহীন গরীব, দুস্থ-অসহায় মানুষের মাঝে মানবিক খাবার সামগ্রী বিতরণ করা হয়।
উক্ত মানবিক কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় ৯নং মীরসরাই ইউনিয়নের কার্যালয়ে গত সোমবার ( ১৮ মে) ৮০০পরিবার কে মানবিক খাবার সামগ্রী দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়। ইতিমধ্যে উপজেলার বারইয়াহাট ও মীরসরাই পৌরসভার বিভিন্ন এলাকা সহ উপজেলার ১৬ টি ইউনিয়নে পর্যায়ক্রমে তিনি খাবার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এসময় উপস্থিত ছিলেন রইয়ারহাট পৌরসভার আওয়ামীলীগের সভাপতি মীর আলম মাসুক, ৯নং মীরসরাই ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ এমরান হোসেন, মীরসরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এরাদুল হক ভুট্টো, মীরসরাই পৌরসভার প্যানেল মেয়র শাখের ইসলাম রাজু , মাষ্টার রবিউল হোসেন, জোরারগঞ্জ থানা ও মীরসরাই থানার কর্মকতা, ৯নং মীরসরাই ইউপি সদস্য ও মীরসরাই পৌরসভা কমিশনার সহ মীরসরাই আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এসময় আরো উপস্থিত ছিলেন খান কল্যান ট্রাষ্ট এর কর্মকর্তা এমরান হোসেন, জিয়া উদ্দিন বাবলু ও মোহাম্মদ জিয়াউল রহমান প্রমুখ।
মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি বলেন – করােনা ভাইরাসের কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন । মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী,মীরসরাই এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তাদের পাশে দাঁড়ানাের জন্য আমাদেরকে নির্দেশনা দিয়েছেন । সেই নির্দেশনার আলােকে আমার ব্যক্তিগত অর্থায়নে এসব অসহায় মানুষের মাঝে (৫০, ০০০০০ ) পঞ্চাশ লক্ষ টাকার ত্রাণ বিতরণ শুরু করলাম । আমি দেশ কে ভালোবাসি,দেশের জনগণে ভালোবাসি , বাংলাদেশ সরকার কে ভালোবাসি জনগণে কল্যাণে কাজ করার জন্য। আমি সবসময় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সেই ধারাবাহিকতায় মরনঘাতী করোনা ভাইরাসের কারনে যারা গৃহবন্দী এবং কর্মহীন অসহায় তাদের পাশে দাঁড়িয়েছি।
করোনা ভাইরাসের কারণে উপার্জন বন্ধ থাকায় অসহায় হয়ে পড়া পরিবারের জন্য মীরসরাই ও জোরারগঞ্জ থানার ওসি মহোদয় কাছে খাদ্য সামগ্রী চাল দিয়ে বিতরণের কাজ শুরু করেছি। এবং এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান। সারা বিশ্বে বর্তমানের করোনা ভাইরাস এক আতঙ্কের নাম। বাংলাদেশেও এর প্রভাব পড়তে শুরু করেছে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে না এসে সতর্ক হওয়ার আহবান জানান। এছাড়া করোনা ভাইরাসের কারণে সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে দাড়াতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের হাত কে শাক্তিশালী করার জন্য প্রিয় মীরসরাইবাসী, ব্যবসায়ী সহ সারা বাংলাদেশের নেতাকর্মী এগিয়ে আসার জন্য বিত্তবানদের প্রতি উদাত্ত আহবান জানান। তিনি অভিবাদন জানান বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী মীরসরাই এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি মহোদয়সহ আওয়ামীলীগের সকল নেতাকর্মী, জোরারগঞ্জ থানার ওসি মোঃ মফিজ উদ্দিন ভূঁইয়া ও মীরসরাই থানার ওসি মুজিবুর রহমানকে আমাকে ত্রান বিতরণে আইন শৃংখলা রক্ষায় সহযোগীতা করার জন্য।
তিনি আরো বলেন আতঙ্কিত না হয়ে সবাই সতর্ক থাকুন, ঘরে থাকুন সবাইকে সুস্থ রাখুন। কোন প্রকার গুজবে কান দিবেন না, গুজব সৃষ্টি কারীদের থেকে সতর্ক থাকুন। আর সবাই মিলে এই ক্রান্তিকাল পার করে প্রাণঘাতি করোনার বিপক্ষে বিজয়ী হবেই ইনশাআল্লাহ। চাই

আমি চাইবো এমন অবাধ্য কারো থেকে আল্লাহ আমাকে রক্ষা করুন।