Saturday, November 25Welcome khabarica24 Online

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন নিরব

বিনোদন ডেস্ক:  মিয়ানমার থেকে আসা অসহায় রোহিঙ্গাদের দেখতে, তাদের সহযোগিতা করতে অনেকেই ছুটে গেছেন কক্সবাজার সংলগ্ন সীমান্তে। উখিয়ার সেই রোহিঙ্গা ক্যাম্পে গেছেন অনেক তারকাও। তাদের পাশে বাড়িয়ে দিয়েছেন ভালোবাসার হাত। এবার একই কাজ করলেন ঢাকাই ছবির এই প্রজন্মের নায়ক নিরব।

রোহিঙ্গা ক্যাম্পে গিয়েছেন তিনি। মঙ্গলবার (১০ অক্টোবর) বালুখালি ক্যাম্প পরিদর্শনে যান নিরব। সেখানে তিনি বিকাল পর্যন্ত রোহিঙ্গা পরিবারগুলোর সঙ্গে সময় কাটান। কোলে নিয়ে আদর করেছেন রোহিঙ্গা শিশুদের। সাধ্যমতো বিতরণ করেছেন ত্রাণ।

রোহিঙ্গাদের অবস্থা বর্ণনা করে নিরব জানান, নিজের চোখে দেখা আর নিজের মুখে বলা পার্থক্যটা অনেক। ৩/৪ সেকেন্ডের বেশি তাকিয়ে থাকা যায় না এমন মানুষও দেখেছি চুরি করে। অসহায় মানুষগুলোকে প্রতিদিন প্রায় ৪৫০০ ব্যক্তি বা কোম্পানি সাহায্য করলেও আল্লাহ্‌ ছাড়া কোনো কিছুর ওপর নির্ভরশীল না। হঠাত ক্যাম্পে নতুন মানুষ দেখলেই হা করে তাকিয়ে থাকে। এই বুঝি কেউ এলো তাদের জন্য সাহায্য নিয়ে!

নিরব আরও জানান, এভাবেই হাত পেতে থাকা মানুষগুলোর দিনরাত কাটছে। তারপরও শত কষ্টেও মানুষ কিভাবে হাসতে পারে, সেটাও শিখেছি এখানে এসে।

উল্লেখ্য, নিরব বর্তমানে ‘আব্বাস’ ছবির কাজে ব্যস্ত রয়েছেন। সাইফ চন্দনের পরিচালনায় এই ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন সোহানা সাবা।