শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

রূপসীদের রূপের “গোপন” রহস্য!

1394915247binodon

নিজেকে আকর্ষণীয় করে তুলতে কত কিছুই না ব্যবহার করা হয়। রূপসীর চালচলন থেকে শুরু করে পোশাক-আশাকও অনুসরণ করা হয়। কারো রূপ দেখে আফসোস করে না এমন নারী খুব কম আছে। অনেকেই বলে থাকেন, আমি যদি অমুক নায়িকার মত হতে পারতাম।যদিও নায়িকারা অন্যরকম মেকআপ করেই পর্দায় আসেন। তারপরও কিছু নায়িকা আছেন যাদের দেখলে শুধু দেখতেই ইচ্ছা করবে। বাস্তবেই তারা নজর কাড়ার মতো।কীভাবে তারা এতো সুন্দর থাকেন কিংবা বয়স হওয়ার পরও তরুণীই থাকার চেষ্টা করেন এমন ৫ নায়িকার নজরকাড়া সৌন্দর্যের রহস্য জেনে নিই-
মাধুরী দীতি, দীপিকা পাডুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ ও ঐশ্বরিয়া রাই বচ্চনের অসাধারণ রূপে আসলেই রয়েছে গোপন রহস্য!

ঐশ্বরিয়া রায় বচ্চন
বলিউডের ঐশ্বর্য ঐশ্বরিয়া। বিশ্ব সুন্দরীকে এখন পর্যন্ত সেরা রূপসী হিসেবেই জানে। সৌন্দর্য থাকার তার টিপস – সব ধরনের জাংক ফুড, ফাস্ট ফুড থেকে দূরে থাকতে পছন্দ করেন ঐশ্বরিয়া। প্রচুর পানি, ফলমূল এবং শাক-সবজি রাখেন খাবার তালিকায়।
বিউটি প্রোডাক্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডরের কেমিক্যাল প্রোডাক্ট একেবারেই ব্যবহার করেন না। ব্যবহার করেন ঘরে তৈরি হারবাল বিউটি প্রোডাক্ট।
ত্বকের জন্য ব্যবহার করেন বেসন, দুধ এবং হলুদের তৈরি ফেইস মাস্ক। ত্বকের ময়েসচারাইজারের জন্য দই এবং শসার রসের ফেইস প্যাক ব্যবহার করেন।

মাধুরী দীক্ষিত
৪৫ বছর পেরিয়ে গেলেও বলিউডের এই নায়িকার রূপলাবণ্য এতোটুকু কমেনি বরং বেড়েছেই। জেনে নিই তার বিউটি টিপসনিয়মিত নাচেন মাধুরী দীক্ষিত। এ কাজটি তার দেহকে ভেতর থেকে মজবুত ও সুন্দর করে তোলে। ত্বকে নিয়মিত ময়েসচারাইজার লাগান তিনি এবং মেকআপ অনেক কম ব্যবহার করেন।তবে ত্বকের মেকআপ তোলার ক্ষেত্রে তিনি বেশ সচেতন। রাতে ঘুমুতে যাবার আগেও নেন বিশেষ যতœ।

দীপিকা পাড়ুকোন
বর্তমানের বলিউডের নায়িকাদের মধ্যে সব চাইতে উজ্জ্বল তারকা হিসেবে সবার প্রথম যে নাম আসে তিনি হলেন দীপিকা পাড়ুকোন। আসুন জেনে নেই এই সুন্দরীর সৌন্দর্যের রহস্যগুলো।দীপিকা পাড়ুকোন দিনের বেলায় ময়েসচারাইজার এবং উচ্চ এসপিএফ সমৃদ্ধ সানস্ক্রিন লাগিয়ে রাখেন ত্বকে। রাতের বেলায় ঘরে ফিরে ত্বকের সকল মেকআপ ভালো করে তুলে ফেলে ব্যবহার করেন হাইড্রেটিং ক্রিম।এছাড়া তিনি চুলের সুরায় নিয়মিত চুলে ম্যাসাজ করেন বিশুদ্ধ নারকেল তেল।

ক্যাটরিনা কাইফ
ক্যাটরিনা ত্বকের ব্যাপারে সব সময় অনেক সচেতন থাকেন। তাকে বেশীরভাগ সময় ন্যাচারাল লুকেই দেখা যায়।মেক আপ করার আগে একটি পাতলা কাপড়ে একটি বরফের টুকরা মুড়িয়ে নিয়ে সারা মুখে ম্যাসেজ করেন। ব্রণ এবং গায়ের রং ঠিক রাখতে কোন ধরণের কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার না করে তিনি বিউটি অয়েল, খনিজ মাটির প্যাক ব্যবহার করেন এই অভিনেত্রী।ক্যাটরিনা কাইফ দিনের বেলায় সব সময় ময়েসচারাইজার এবং উচ্চ এসপিএফ সমৃদ্ধ সানস্ক্রিন লাগিয়ে রাখেন ত্বকে।

প্রিয়াঙ্কা চোপড়া
নাচ, গান, অভিনয় সকল গুনে গুণান্বিত এই বিশ্ব সুন্দরী ত্বকের যতেœ বেশ সচেতন। তিনি নিজের প্রতি অনেক বেশি সন্তুষ্ট এই ব্যাপারে। চলুন দেখে নেয়া যাক তার সৌন্দর্যের মূলের টিপসগুলো।প্রিয়াঙ্কা চোপড়া ত্বকের কোমলতা এবং উজ্জলতা ধরে রাখতে ব্যবহার করেন গরম তেলের ম্যাসাজ। দিন শেষে বাসায় ফিরে মেকআপ তোলার পর তিনি গরম তেলের ম্যাসাজ করেন ত্বকে। প্রিয়াঙ্কা চোপড়া তার নজরকাড়া সুন্দর ঠোঁটের সুরায় ব্যবহার করেন মিল্ক ক্রিম।