রবিবার, ১ নভেম্বর ২০২০, ১৭ কার্তিক ১৪২৭খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

রুহেলের জন্মদিনের শুভেচ্ছাময় ফেসবুক : মঘাদিয়া চেয়ারম্যান জাহাঙ্গীর মাষ্টারের উদ্যোগে দোয়ামাহফিল ও কেক কর্তন

মাহবুব পলাশ : মাহবুবুর রহমান রুহেলের জন্মদিনের শুভেচ্ছাময় ফেসবুক ছিল বুধবার (৮ জুলাই) দিনভর । বিশেষ করে উপজেলার তরুন যুবসমাজে শুভেচ্ছা আর শুভেচ্ছায় ছেয়ে যায় মীরসরাই উপজেলার ফেসবুক কমিউনিটি। চট্টগ্রামের সিংহপুরুষ সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির এই সুযোগ্য পুত্রের জনপ্রিয়তা অনেকটা আকাশচুম্বিই বলে প্রতিয়মান হয় এই দিনে।
মীরসরাই উপজেলার মঘাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাষ্টার জাহাঙ্গীর হোসাইন উদ্যােগে বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ, তরুণ প্রজম্মের আইকন, মীরসরাই এর আগামীর কর্ণধার মাহবুব রহমান রুহেলের ৫০তম জন্মদিন পালন করা হয়েছে। বুধবার (৮ জুলাই) ইউনিয়নের প্রতিটি মসজিদে দোয়া মোনাজাত, মিষ্টিমুখ এবয় বিকেলে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে কেক কেটা জন্মদিন উদযাপন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ১১ নং মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি ইউনুছ মেম্বার, আলা উদ্দিন মেম্বার, আবদুল্লাহ আল হালিম মাষ্টার, ধর্ম বিষয়ক সম্পাদক. নুরুল হক. সাহিত্য ও সাংস্কৃতিক বিয়সক সম্পাদক আলমগীর আলম, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য বাবু নিখিল চন্দ্র নাথ আবু সুফিয়ান, শাহজাহান হুজুর, ৬ নং ওয়ার্ড সম্পাদক সাইফুল ইসলাম, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম সুমন, রাজীব চৌধুরী, মনিরুল ইসলাম রুবেল, ছাত্রলীগ নেতা সফর আলী. আমজাদ হোসেন ও শাকিল সহ নেতৃবৃন্দ।
এসময় চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার বলেন মীরসরাইকে বেকারমুক্ত স্বপ্নের রাজ্যে রুপান্তরিত করতে যাঁর শ্রম ও ত্যাগ দৃশ্যমান সকলের কাছে। এই ত্যাগী ও উদার ব্যক্তিত্ব বিশ্বায়নের অভিজ্ঞতায় সমৃদ্ধ হয়ে ও মীরসরাইবাসীকে অন্ত:করনে ভালোবাসেন। এলাকার তরুণদের কে মাদকমুক্ত করতে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তিনি।
আধুনিক উন্নয়ন ভাবনা, উদ্ভাবনী কার্যক্রম, বুদ্ধিবৃত্তিক রাজনৈতিক চিন্তাধারার কারণে মীরসরাইতে দলমত নির্বিশেষে সকলের আস্থা ও অর্জন করে নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে অগ্রণী সৈনিকের ভুমিকা পালন করছেন জনাব রুহেল। ২০১০ সালের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মীরসরাই মহামায়া প্রকল্প উদ্বোধন করতে আসলে রুহেল মীরসরাই ইকোনমিক জোনের প্রথম ধাপে সাড়ে ১৫ হাজার অদৃশ্য ভুূমির ম্যাপের উপর একটি স্পস্ট ম্যাপ তৈরি করে পিতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট উপস্থাপন করেন। যার বাস্তব রুপ আজকের দৃশ্যমান দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক জোন। জাহাঙ্হীর মাষ্টার মীরসরাইবাসীর কল্যাণে এই ব্যক্তিত্বের সুস্বাস্থ্যময় দীর্ঘায়ু কামনা করেন এবং আগামী দিনে মাহবুবুর রহমান রুহেলের স্বপ্ন বাস্তবায়নে একজন কর্মী হিসেবে নিজের জীবনকে উৎসর্গ করার প্রত্যয় ব্যক্ত করেন।
খবরিকার পক্ষ থেকে এই বিষয়ে জনাব মাহবুবুর রহমান রুহেলের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন মীরসরাইবাসীর এমন নির্মল ভালবাসার জন্য অনেক কৃতজ্ঞতা জানাচ্ছি সবাইকে। পাশাপাশি সকলের এমন অকৃত্রিম ভালবাসার মর্যাদা যেন রাখতে পারি, দেশ জাতি ও মীরসরাইবাসীর সেবায় যেন নিজেকে বিলীন করতে পারি সেই সক্ষমতার দোয়া কামনা করছি সকলের কাছে। তিনি বলেন আমি ধন্য এমন সমৃদ্ধ জনপদের মিার পিতার পদাঙ্ক অনুসরন করতে পেরে। সবার জন্য ও শুভ কামনা।