Sunday, November 10Welcome khabarica24 Online

রাষ্ট্রিয় সেরা সম্মাননা অর্জন করায় আমিরাতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সংবর্ধিত

মনির উদ্দিন মান্না :: মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রের সবচেয়ে বড় সম্মাননা স্বাধীনতা পদক লাভ করায় মীরসরাই থেকে ৭ বার নির্বাচিত সংসদ সদস্য, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের অন্যতম সহযোদ্ধা, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য,সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি কে সংবর্ধিত করেছে মীরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাত।
১ মে, বুধবার, আজমান মহিন-৩, সন্ধ্যায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান ছিলো কানায় কানায় পূর্ণ। স্বাধীনতা পুরস্কার লাভ করায় রীসরাই সমিতির পক্ষ থেকে ও সংগঠনের দেয়া ক্রেষ্ট ও ফুলেল শুভেচ্চায় সিক্ত হয়েছেন মীরসরাইয়ের গণমানুষের নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। স্বাধীনতা পদকে ভূষিত সংবর্ধিত মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মীরসরাই বাসী দলের নেতাকর্মীদের সম্মাননায় আবেগে আপ্লুত হন। তিনি স্মৃতিচারণ করেন মহান মুক্তিযুদ্ধ ও রাজনীতির দীর্ঘ গতিপথের মুহূর্ত। কৃতজ্ঞতা প্রকাশ করেন দীর্ঘ রাজনৈতিক জীবনে সহকর্মী ও সহযোদ্ধাদের আন্তরিক ভূমিকার জন্য। রাষ্ট্রের সর্বোচ্চ খেতাব স্বাধীনতা পুরষ্কারে ভুষিত হওয়ায় আমি সম্মানিত বোধ করছি। ১৯৭১ সালে যারা স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছেন তারাও সম্মানিত হয়েছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত স্বাধীনতাকে অর্থবহ এবং মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় আত্মনিবেদিত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান। ফখরুল ইসলাম খান সিআইপি তাঁর বক্তব্যে বলেন, রাজনীতিতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কৃতিত্বপূর্ণ ভূমিকার প্রতি শ্রদ্ধা জানিয়ে তুলে ধরেন দেশের বর্তমান রাজনীতির চিত্র। তিনি বলেন, অর্থনীতি ও উন্নয়নসহ বিভিন্ন সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যার স্বীকৃতিও মিলেছে। পাকিস্তান এবং পাকিস্তানের বুদ্ধিজীবীরাও বাংলাদেশের সুনাম করেন। বাংলাদেশকে তারা উন্নয়নের রোল মডেল ভাবছেন।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কে অনাবিল শুভেচ্ছা, অভিনন্দন জানান এবং দীর্ঘায়ু হয়ে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনীতিতে ভূমিকা রেখে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন আমরা দেশ থেকে দূরে আছি, দূরত্বে নয়। আঞ্চলিকতা ঘুচিয়ে এই দূর প্রবাসে আমরা সবাই বাংলাদেশি। আত্মীয়স্বজন ছেড়ে এসে প্রবাসের ব্যয়বহুল জীবিকা নির্বাহের জন্য চাকরির পাশাপাশি সমাজসেবার সংগঠন করে থাকি। আমাদের আন্তরিক চেষ্টা থাকবে মেধা, যোগ্যতা ও সততা দিয়ে image এখানে স্বতন্ত্র ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে। আমাদের কাজের মধ্য দিয়ে সুনাম, আস্থা, তথ্য প্রযুক্তি, মেধা ও জ্ঞান নির্ভর কমিউনিটি হিসেবে পরিচিত হয়ে উঠুক বাঙালি জাতি। এটা সম্পূর্ণভাবে অরাজনৈতিক একটি সংগঠন। বিদেশ বিভুঁইয়ে আমরা সবাই সবার জন্য। ভিন্ন পরিবেশ, ভিন্ন সত্তা ও মতভিন্নতা নিয়ে বেড়ে ওঠা প্রতিটি মানুষই ভিন্ন মেজাজ মর্জির। তবে আমরা অঙ্গীকারবদ্ধ আমাদের ধর্ম-বিশ্বাস, দল বা মতাদর্শ যাই থাকুক না কেন আমরা পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল ও ভালোবাসায় আবদ্ধ।
মীরসরাই সমিতি,সংযুক্ত আরব আমিরাত এর সভাপতি, খাঁন সিটি সেন্টার, সুমাইয়া গ্রুপ, এফ, আই ,কে,প্রোপার্টিজ ডেভেলপমেন্ট লিঃএর চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোরশেদ আজম ষসঞ্চালনায় বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাবসায়ী,মোহাম্মদ মীর আলম মাসুক, রীসরাই উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, বিশিষ্ট ব্যাবসায়ী মোহাম্মদ জাহাঙ্গীর আলম ভূঁইয়া সহ প্রমুখ।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন মীরসরাই সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবুল হাশেম ভূঁইয়া, প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব মাজহার উল্ল্যাহ মিয়া, উপদেষ্টা মোহাম্মদ জাফর উল্ল্যাহ, উপদেষ্টা, জসিম উদ্দিন, উপদেষ্টা ইউসুফ শরীফ, উপদেষ্টা আবু ছায়েদ মোহাম্মদ ইউনুছ,উপদেষ্টা মোহাম্মদ আখতার উদ্দিন পারভেজ, সহসভাপতি সালা উদ্দিন হেলাল, নাজিম উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন আলতাফ, কবি ও কথা সাহিত্যিক মুহাম্মদ মুসা, ব্যাংকার মোঃ আব্দুল হক ও সাংবাদিক মোঃ ওবায়দুল হক মানিক প্রমুখ।