Sunday, September 23Welcome khabarica24 Online

যারা শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দিতে পারে তারা কখনোই মনুষ্য প্রজাতির হতে পারে না -ফেনীতে কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান

ফেনী প্রতিনিধি ॥ কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবুল কাসেম মিয়া বলেছেন, যারা শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দিতে পারে তারা কখনোই মনুষ্য প্রজাতির হতে পারে না। শিা প্রতিষ্ঠানও উপসনালয়ের মত সার্বজনীন শ্রদ্ধা ও অনুভূতির জায়গা।
মঙ্গলবার দশম জাতীয় সংসদ নির্বাচনের ফেনী-৩ আসনের দাগনভুঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের ওমরপুর গ্রামে নির্বাচন প্রতিহতের আগুনে ক্ষতিগ্রস্থ জহুর ফাউন্ডেশন পরিচালিত সুলতানা মেমোরিয়াল গার্লস হাই স্কুল পরিদর্শন করতে এসে তিনি এ কথা বলেন। এ সময় তার সাথে ছিলেন বোর্ডের বিদ্যালয় পরিদর্শক  সোমেশ কর চৌধুরী।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশীদ মিলন, জহুর ফাইন্ডেশনের ভাইস চেয়ারম্যান বখতেয়ার ইসলাম মুন্না, সদস্য সাবিনা ইয়াসমিনসহ শিক শিকিা ও এলাকার গন্যমান্য ব্যাক্তিগন।
শিক্ষা বোর্ড চেয়ারম্যান নাশকতার ভয়াবহতা শুনে বলেন, সরকার অচিরেই ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ক্ষতিপূরণ দেয়ার উদ্যোগ নিয়েছে। তবে শিার্থীদের শিা কার্যক্রমের যে ক্ষতি দুর্বৃত্তরা করেছে তা পূরণের জন্য সমাজকেই এগিয়ে আসতে হবে।
গত ২জানুয়ারি দিবাগত রাত দেড়টার দিকে জায়লস্কর ইউনিয়নের সুলতানা মেমোরিয়াল গার্লস হাই স্কুলে একদল দুর্বৃত্ত আসে। তারা সেখানে স্কুলটির জানালার গ্লাস ভেঙ্গে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। টের পেয়ে আশ পাশের লোকজন আগুন নেভাতে এগিয়ে এলে দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে একাধিক ককটেল ছুঁড়তে থাকে। এ সময়ের মধ্যে স্কুলের আধাপাকা ভবন ও সবগুলো বেঞ্চসহ সকল আসবাবপত্র ও সহ শিক্ষার উপকরণ পুড়ে যায় ছাই হয়ে যায়। প্রতিষ্ঠান দুটি ছিল দশম জাতীয় সংসদ নির্বাচনের ৫৪ নাম্বার ভোট কেন্দ্র। feni pic

Leave a Reply