Friday, July 12Welcome khabarica24 Online

যথাযথ মর্যদা ৬৫-তম বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

“বৈষম্য, অপবাদ ও কুসংস্কার, কুষ্ঠ রোগের প্রতি না থাকুক আর” এ প্রতিপাদ্যকে সামনে রেখে্ আজকে সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে ৬৫তম বিশ্ব কুষ্ঠ দিবস-এর এক বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয় ।
উক্ত অনুষ্ঠানে দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ। চট্টগ্রামের প্রোগ্রাম লিডার জন অর্পণ সমদ্দার সভাপতিত্বে প্রজেক্ট ম্যানেজার ইলিয়াস উদ্দিন এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্যে প্রদান করেন ডাপা’ এসোসিয়েশন ম্যানেজার
রাজেশ রতন মল্লিক। উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিভিল সার্জন ও উপ-পরিচালক ডাঃ আজিজুর রহমান সিদ্দিকী, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাস্থ্য কর্মকর্তা, ডা. মোহাম্মদ আলী, বক্ষব্যাধি ক্লিনিক কনসালটেন্ট, ডা. কৃষ্ণ স্বরূপ দত্ত, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালেয় মেডিকেল অফিসার ডা. ওয়াজেদ চৌধুরী অভি, চট্টগ্রামের ডেপুটি সিভিল সার্জন ডা. ন্ডমায়ুন কবির,মমতা (সমন্বয়) সিনিয়র পরিচালক, স্বপ্না তালুকদার সহ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সব রোগী ডাক্তারের কাছে সমান। সচেতনতার অভাবে কুষ্ঠ শুনলে অনেকেই ভয় পায় কিস্তু লেপ্রসি বললে আধুনিক রোগ ভাবে। এই রোগে চর্ম রোগের মত। চিকিৎসা নিতে দেরি করলে বিকলাঙ্গ হতে পারে। মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনায় আমাদের চিকিৎসা ব্যবস্থা ভাল চলছে, যা পার্শ্ববর্তী দেশ ভারত ও পাকিস্তান থেকে উন্নত।

সভায় উপস্থিত সকলেই কুষ্ঠ রোগের উপর ব্যাপক সচেতনতার বিকল্প নাই বলে অভিমত দেন। সচেতনতা বাড়াতে পালে প্রতিরোধের উপায় বাড়ানো যাবে। (প্রেস বিজ্ঞপ্তি)