Sunday, December 8Welcome khabarica24 Online

মৌলভী নজির আহমদ আদর্শ দাখিল মাদরাসার বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি ঃ-
শিক্ষাই জাতীর মেরুদন্ড। একটা জাতীকে সু-শিক্ষায় শিক্ষিত করতে পাঠ্য বইয়ের পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতির কোন বিকল্প নেই। ক্রীড়া ও সাংস্কৃতিতে শিক্ষার্থীদের প্রতিভা বিকশিত করার লক্ষে মীরসরাইয়ের সেরা বিদ্যাপীঠ জোরারগঞ্জ মৌলভী নজির আহমদ আদর্শ দাখিল মাদরাসায় আয়োজন করা হয় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার। ক্রীড়া এবং সাংস্কৃতির পরিবেশনা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন উপস্থিত অতিথি বৃন্দ। ৩১ মার্চ শনিবার সকালে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলোনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্ভোধন করেন মাদরাসার সুপার মাওলানা শহিদুল ইসলাম। সকাল থেকে শুরু করে দিনভর মাদরাসা প্রাঙ্গনে এই অনুষ্ঠানের আয়োজন করে মাদরাসা কর্তৃপক্ষ।

এতে মাদরাসার সহকারী শিক্ষক নাছির উদ্দিনের সঞ্চালনায় এবং মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আমেনা আল ছাপা বিউটির সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন মীরসরাই উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন ইমন, মাদরাসার পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য রিয়াজ বিন আলী, মাদরাসার সুপার শহিদুল ইসলাম, অভিভাবক মাওলানা নুরুল আলম, সহকারী শিক্ষক নাছির উদ্দিন। স্বাগত বক্তব্য প্রদান করেন সহকারী শিক্ষক ও শিক্ষক প্রতিনিধি কামরুল হোসেন। এসময় মাদরাসার সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাক, শিক্ষার্থী ও মাদরাসার কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ক্রীড়া এবং সাংস্কৃতিতে ৪০ টি ক্রীড়া সূচীতে বিজয়ী ১২০ জন শিক্ষার্থীদের হাতে পুরস্কার প্রদান করেন অতিথি বৃন্দ। এসময় সভাপতির ব্যক্তিগত পক্ষ থেকে অষ্টম ও ৫ম শ্রেণিতে ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেড়ে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ প্রদান করা হয়।