Tuesday, August 20Welcome khabarica24 Online

‘মোহনীয়’র নাটক সেলফিতে ইমন-নাবিলার-সমাপ্তি‘

বিনোদন ডেক্সঃ সম্প্রতি ‘মোহনীয়’ শিরোনামে একক নাটকের কাজের ফাঁকে সেলফিতে দেখা গেছে জনপ্রিয় অভিনেত্রী নাবিলা ইসলাম, চিত্রনায়ক ইমন ও সমাপ্তি মাসুক কে। পরিচালকের বিশ্বস্থ সূত্রমতে, ‘মোহনীয়’ নাটকের নাম ভূমিকায় সাবিনা, রাতুল ও আনান, যেখানে গল্পটি রাতুলের পরিচয় থেকে সাবিনা’কে বিয়ে এবং সাবিনা’র অর্থমোহ থেকে মূলঘটনার সূত্রপাত। ‘মোহনীয়’ নিয়ে বিস্তারিত লিখছেন মনছুর আলম।

পরিচালক সূত্রে জানা যায়, ‘মোহনীয়’ নাটকটি মুলত ভালোবাসা, বিয়ে এবং সংসারকে ঘিরে একটি ঘটনামাত্র। জীবনচক্রে মানুষ যখন ব্যাক্তিগতভাবে আর্থিক চাহিদার মোহে পড়ে তখন স্বামী ও সংসারের চেয়ে অর্থের প্রাধান্যই গুরুত্বপূর্ণ হয়ে উঠে, পরিণতিতে প্রিয়জনের হাতে খুন হয় একটি প্রেম ও প্রাণ। সেই বিষয়টিই ফুটিয়ে তুলা হয়েছে ‘মোহনীয়’ নাটকে।

নাবিলা’র কাছে ‘মোহনীয়’ গল্পে সাবিনা’র চরিত্রটি সম্পর্কে জানতে চাইলে তিনি হেসে বলেনÑ দর্শক এবং আমার শুভাঙ্খাকিদের জন্য সারপ্রাইজ রইল। শুধু বলবো ‘মোহনীয়’ গল্পে সাবিনার চরিত্রটি একটি জীবনের প্রতিচ্ছবি, গল্পের চরিত্রটি মানুষের মাঝে শিক্ষনীয় এবং করণীয় সম্পর্কে একটি ধারণা তুলে ধরবে বলে আমি আশাবাদী।

সমাপ্তি মাসুক জানান, ‘মোহনীয়’তে কাজ করে বেশ মজা পেয়েছি। শুধু ‘মোহনীয়’ নিয়ে বলব, আমি আনান। গল্পে দর্শক আমায় দেখবে একজন বন্ধু হিসেবে এবং সেই বন্ধুও অর্থের মোহে নিজের প্রতিশ্রæতি ভূলে গিয়ে শুধুমাত্র বিষয়সম্পত্তি লোভে একজন মেন্টালকে বিয়ের জন্য হাত বাড়ায়। শেষে ধন্যবাদ গিয়ে বলেন, ‘মোহনীয়’ নাটকের পরিচালক সহ সকল ইউনিট সহযোগীদের বন্ধু হিসেবে গভীর ভালোবাসা রইল।

‘মোহনীয়’ নাটকটি পরিচালনায় সাইফুল ইসলাম সাইফুল ও আরিফুর রহমান এবং আপেল আকবর এর রচনায় প্রযোজনা করেছেন স্বরাজ দেব। নাটকটি খুব শীঘ্রই একটি বেসরকারী চ্যানেলে দেখা যাবে।