Tuesday, October 15Welcome khabarica24 Online

মেধাশূণ্য জাতি কখনো মাথাউঁচু করে দাড়াতে পারেনা তাই ছাত্র-ছাত্রীদের মেধাবী ও মনোযোগী হতে হবে – গৃহায়ন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

DSC_1214

নিজস্ব প্রতিনিধিঃ  মেধাশূণ্য জাতি কখনো মাথাউঁচু করে দাড়াতে পারেনা। কখনো মেধাশূণ্য জাতি কখনো উন্নতির শিখরে পৌঁছতে পারে না। যে জাতির মেধা আছে তাদেরকে বিশ্ব কোনদিন ধাবাইতে পারবেনা। মেধার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি মনোযোগ দিতে হবে এবং মেধাবী হবে । ২৭ জানুয়ারি (শুক্রবার) সকালে সাড়ে ১১টায় মীরসরাই উপজেলার ১৩নং মায়ানী ইউনিয়নের শফিউল আলম উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি অনুষ্ঠানের প্রথম দিন প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবো। ইতোমধ্যে বিশ্বব্যাংক বলেছে আমরা নি¤œ মধ্যম আয়ের দেশে পৌঁছে গেছি। ২০৪১ সালে আমরা উন্নত বিশ্বের তালিকায় পৌঁছে যাবো। ওই সময়ের বাংলাদেশ হবে শিক্ষিতদের বাংলাদেশ। ওই সময় কেউ কর্মহীন থাকবেনা।’
শফিউল আলম-খুরশিদা খানম ফাউন্ডেশন পরিচালিত ‘শফিউল আলম আদর্শ উচ্চ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ ২৫ বছর পূর্তি ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পূণর্মিলনী অনুষ্ঠানের কেক কেটে ও স্বাগত র‌্যালীর মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।
বিদ্যালয়ের প্রতিষ্ঠান এবং সভাপতি সফিউল আলমের সভাপতিত্বে মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমদ নিজামীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা আ’লীগের সভাপতি শেখ আতাউর রহমান, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, চট্টগ্রাম উত্তর জেলা আ’লীগের সদস্য কাইয়ুম নিজামী, উপজেলা আ’লীগের সহ-সভাপতি এম. আলাউদ্দিন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো: শওকত হোসেন, শাহ মোহছেন আউলিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ খায়রুল ইসলাম, হাই কোর্টের সাবেক সহকারী এটর্নি জেনারেল আকবর হোসেন, পাহাড়তলী চক্ষু হসপাতালের প্রধান পরিচালক ডা: রাজিব হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মো: শাহ্ জাহান, সহকারী শিক্ষক মো: নুর উজ্জামান, প্রাক্তন শিক্ষার্থী মোজাম্মেল হোসেন, মোশারফ হোসেন, আকবর হোসেন রাসেল প্রমুখ।