Sunday, August 18Welcome khabarica24 Online

মেধাশুণ্য জাতি কখনো অগ্রসর হতে পারে না -ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি

নাছির উদ্দিন ঃ
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মীরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘মেধাশুন্য জাতি কখনো অগ্রসর হতে পারে না। জীবনের প্রতিনিটি ক্ষণে এবং উন্নতির শিখরে পৌঁছাতে শিক্ষার কোন বিকল্প নেই। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কঠোর নিয়ন্ত্রণে এনে পড়াশোনায় মনোযোগী করে তুলে শিক্ষার মান আরো উন্নত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আহবান করেন।’ শনিবার ১০ আগস্ট সকালে মীরসরাইয়ের শ্রেষ্ঠা বিদ্যাপীট মহাজনহাট ফজলুর রহমার স্কুল এন্ড কলেজের উদ্যোগে কলেজ পরিচালনায় গঠিত এস রহমান ট্রাস্টের আয়োজনে ২০১৯ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মীরসরাইয়ের সকল কলেজ এবং মাদরাসায় জিপিএ-৫ প্রাপ্ত মোট ২৮জন শিক্ষার্থীকে এই সংবর্ধনা প্রদান করা হয়। এতে প্রত্যেক শিক্ষার্থীকে নগদ ১০ হাজার টাকার প্রাইজ বন্ড এবং ১টি ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

কলেজের প্রভাষক আজমল হোসেনের সঞ্চলনায় এস রহমান ট্রাস্টের অন্যতম সদস্য মীর আলম মাসুকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন কলেজ অধ্যক্ষ সোহরাব হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য প্রদান করেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, সিডি’র সদস্য এবং মীরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন, মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান এম. আলা উদ্দিন, নিজামপুর সরকারী বিশ^ বিদ্যালয়ের অধ্যক্ষ রফিক উদ্দিন, মীরসরাই বিশ^ বিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আপছার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জহির উদ্দিন ইরান, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভরি হোসেন তপু, বারইয়ারহাট পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, ৪ নং ধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়া, ৮ নং দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব, ৪ নং ধুম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, মহাজনহাট এফ রহমান স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক স্বপন কুমান দাস, পাঞ্জুবেরনেছা পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোমেনা আক্তার প্রমুখ।