Monday, August 19Welcome khabarica24 Online

মীরসাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান

নিজস্ব প্রতিনিধি ঃ

মীরসরাইয়ে বিভিন্ন বাজারে রোজা শুরু হওয়ার পর থেকে প্রতিদিন বাজার মনিটরিং ও গণসচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে প্রতিটি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। প্রতিদিনের মত করে ২৩ মে রোজ বুধবার বিকাল ৪টায় মীরসরাইয়ের সুফিয়া রোড ও মিঠাছড়া বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
এই সময় বিভিন্ন অপরাধের অভিযোগে মোট ৭টি খাদ্য প্রতিষ্ঠানকে ৩০,০০০ টাকা জরিমানা করা হয়। সুফিয়া রোডের নিউ মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী ১৫,০০০, মিঠাছড়া বাজারের পার্ক ইন রেস্টুরেন্ট ২,০০০, জননী স্টোর ৩,০০০ অনীক স্টোর ৩,০০০, তাজুল স্টোর ৩,০০০, ইসমাইল হোটেল ৩,০০০, এবং একটি ফলের দোকানীকে ১,০০০ টাকা জরিমানা করা হয়। এই সব দোকানে বিপুল সংখ্যক মানহীন ও লেবেলবিহীন খাদ্যসামগ্রী জব্দ করে ধ্বংস করা হয়।
উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মীরসরাই কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম তানজীর, স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক (প্রসিকিউটিং অফিসার) শংকর প্রসাদ বিশ্বাস, উক্ত ভ্রাম্যমান আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারা অনুসরণ করা হয়। আদালতের অফিসিয়াল কাজ সম্পাদন করেন উপজেলা ভূমি অফিস সহকারী মোহান্মদ আলী এবং মিল্টন, সাইফ উদ্দিন, কিশোর, অজিত এবং মীরসরাই থানা পুলিশ।