Tuesday, April 24Welcome khabarica24 Online

মীরসাইয়ে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে আটক ২

নিজস্ব প্রতিনিধি::
মীরসরাইয়ে ইটভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এসময় অবৈধভাবে কাঠ পোড়ানোর অভিযোগে একটি ইটভাটা মালিককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (৪এপ্রিল) দুপুর সাড়ে ১২টা উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের বড়দারোগারহাট বাজারের পূর্ব পাশ্বের এ. এম.এন ব্রিক ফিল্ডে অভিযান পরিচালনা করেন মীরসরাই সহকারী কমিশনার (ভূমি) কায়সার খসরু ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিদর্শক মাঈদুল ইসলাম এবং সার্ভেয়ার মোহাম্মদ আলী। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ৬ ধারা মোতাবেক উক্ত ইট ভাটাকে নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
এর আগে সকাল সাড়ে ১১টায় উপজেলা ৯ নং মীরসরাই সদর ইউনিয়নের গড়িয়াইশ এলাকার চলাচলের রাস্তা কেটে ব্রিকফিল্ডে মাটি বিক্রির সংবাদ প্রকাশের পর অভিযান চালায় প্রশাসন। এসময় ২টি এস্কেবেটর ৪টি ড্রাম ট্রাক অকেজো করা হয়। ঘটনাস্থল থেকে ২জনকে আটক করা হয়।
মীরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কায়সার খসরু এবং পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মাঈদুল ইসলাম এবং সার্ভেয়ার মোহাম্মদ আলী এ অভিযান পরিচালনা করেন। আটককৃতরা হলেন মাটি বিক্রেতা হানিফ এবং এস্কেবেটর চালক লোকমান।
উল্লেখ্য গত ১৯ মার্চ থেকে ৯নং সদর ইউনিয়নের শ্রীপুর গড়িয়াইশ বাইপাশ সড়কের পূর্ব প্রান্তে এস্কেবেটার দিয়ে ১৩দিন ধরে রাস্তার মাটি কেটে ব্রিক ফিল্ডে বিক্রি করে আসছিল দূর্বৃত্তরা। রাস্তার মাটি কেটে ফসলি জমির সাথে মিশিয়ে দিয়ে পার্শ্ববর্তী এসবিকে নামক ব্রিক ফিল্ডে মৌসুমী ফসলের ফলন নষ্ট করে মাটি নিয়ে যাওয়া হচ্ছে। এতে স্থানীয় নিরীহ কৃষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন ।