Saturday, February 22Welcome khabarica24 Online

‘প্রযুক্তি ও কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে নতুন প্রজন্মকে’-ইঞ্জিনিয়ার মাহবুব-উর রহমান রুহেল

নিজস্ব প্রতিনিধি:
‘রক্তে-কেনা স্বাধীনতা রক্ত দিয়ে রাখবো’ এ স্লোগান কে সামনে রেখে অনুষ্ঠিত হচ্ছে স্বাধীনতার ৪৮ বছর পূর্তিতে মীরসরাই স্বাধীনতা মেলা। উপজেলার শতবর্ষী বিদ্যাপীঠ আবুতোরাব উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মহান স্বাধীনতা মেলার ১২ তম দিনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান- মীরসরাই উপজেলা শাখা আয়োজিত অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান- কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য এবং চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব-উর রহমান রুহেল।
প্রধান আলোচকের বক্তব্যে তিনি বলেন, ‘নতুন প্রজন্মকে কোন যুদ্ধ করতে হবে না। আমাদের বীর মুক্তিযোদ্ধারাই যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। এখন সময় দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার। সারা দেশে একশটি অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। যার সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল হচ্ছে মিরসরাইতে। যেখানে ৩০ লাখ লোকের কর্মসংস্থান হবে। অর্থনৈতিক অঞ্চলে কারিগরি ও প্রযুক্তিজ্ঞান সম্পন্ন শ্রমিক প্রয়োজন। তাই এখন থেকে নতুন প্রজন্মকে তৈরী করা না গেলে বিদেশী শ্রমিক নির্ভর হতে হবে আমাদের। এছাড়া পরিবেশ রক্ষার জন্যও নতুন প্রজন্মকে সচেতনতা সৃষ্টি করতে হবে। বর্তমানে মাদক প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়েছে। সুস্থ নতুন প্রজন্মের জন্য আমাদের এখনই সীদ্ধান্ত নিতে হবে মাদককে না বলার জন্য। শিক্ষার্থীরা যাতে মাদকে জড়িয়ে না যায় সেজন্য অভিভাবক-শিক্ষক ও জনপ্রতিনিধিদের সজাগ থাকতে হবে।’
মীরসরাই উপজেলার নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আলাউদ্দিনের সভাপতিত্বে ও মেলা কমিটির সদস্য সচিব ও মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামীর সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে স্বাগত রাখেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান মীরসরাই উপজেলা কমিটির সভাপতি নয়ন কান্তি ধুম।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খৈইয়ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব।
এসময় আরো উপস্থিত ছিলেন, মেলা কমিটির কো-চেয়ারম্যান ও মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিহির কান্তি নাথ, মঘাদিয়া ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক তোফায়েল উল্লাহ চৌধুরী নাজমুল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, সাবেক যুগ্ম আহ্বায়ক এমরান হোসেন সোহেল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান মীরসরাইয়ের সহ-সভাপতি সাইফুল কবির চৌধুরী তানসেন, সাধারন সম্পাদক আবু জাফর, প্রচার সম্পাদক ইয়াসিন উল্লাহ, সহ প্রচার সম্পাদক আরিয়ান ভাসানী, অর্থ সম্পাদক আরমান হোসেন ইউছুপ, দপ্তর সম্পাদক নুর উদ্দিন, সহ-সম্পাদক সোহরাব হোসেন, রাজু আহমেদ, মহিলা সম্পাদিকা আনজানা ডালিয়া, ১৩ নং ইউনিয়ন সাধারণ সম্পাদক আজাদ হোসেন প্রমুখ। ১৭ দিনব্যাপী স্বাধীনতা মেলা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।