Tuesday, September 25Welcome khabarica24 Online

মীরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিনিধিঃ
ঈদের ২য় দিন রোজ রবিবার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হল মীরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের ঈদ পুনর্মিলনী। প্রতিষ্ঠার পর থেকে এবারই প্রথম এত আড়ম্বরপূর্নভাবে এ ধরণের পুনর্মিলনী আয়োজিত হয়। বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের উপস্থিতিতে তৈরি হয় এক আনন্দঘন পরিবেশ। অনেকদিন পর শৈশবের সেই প্রিয় সহপাঠীদের কাছে পেয়ে অনেকে আবেগাপল্লুত হয়ে পড়েন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং পবিত্র গীতা থেকে পাঠ করার মাধ্যমে পুনর্মিলনী অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। তাছাড়া ইতিমধ্যে বিদ্যালয়ের যে সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীগণ মৃত্যুবরণ করেন তাদের স্মরনে অনুষ্ঠানের শুরুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।
প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের মাননীয় উপাচার্য জনাব প্রফেসর ডা. মো. ইসমাইল খানের সভাপতিত্বে এবং পরিষদের সাধারণ সম্পাদক বাবু প্রবাল ভৌমিকের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রথমভাগে স্মৃতিচারণে অংশগ্রহণ করেন বিদ্যালয়ের ১৯৬৭ ব্যাচের ছাত্র ও বিদ্যালয়ের একসময়ের সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক জনাব সিরাজুল মোস্তফা, ১৯৬৯ ব্যাচের ছাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান জনাব ড. মোঃ ইব্রাহিম, ১৯৭২ ব্যাচের ছাত্র ও নিজামপুর কলেজের সাবেক উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ আলী, ১৯৭৩ ব্যাচের ছাত্র এবং মীরসরাই পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক জনাব মোঃ শাহ আলম, ১৯৭৫ ব্যাচের ছাত্র এবং বাংলাদেশ আনসার ভিডিপি ব্যাংকের এম.ডি. জনাব জালাল উদ্দিন, ১৯৭৮ ব্যাচের ছাত্র ও মীরসরাই কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ জনাব গিয়াস উদ্দিন, ১৯৮৩ ব্যাচের ছাত্র ও মীরসরাই পৌরসভার সাবেক মেয়র জনাব এম. শাহজাহান, ১৯৮৩ ব্যাচের ছাত্র জনাব সাইফুদ্দিন মহসীন, ১৯৮৪ ব্যাচের ছাত্র জনাব ডাঃ মোঃ শওকত আলী, ১৯৮৫ ব্যাচের ছাত্র ও বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব এনামুল হক, ১৯৮৬ ব্যাচের ছাত্র জনাব মনছুর ভূঁইয়া, ১৯৮৯ ব্যাচের ছাত্র ও পারটেক্স গ্রুপের উর্দ্ধতন কর্মকর্তা জনাব মীর মোঃ নুরুন নবী, ১৯৯০ ব্যাচের ছাত্র ও মীরসরাই পৌরসভার মেয়র জনাব গিয়াস উদ্দিন, ১৯৯২ ব্যাচের ছাত্র জনাব বাকী বিল্লাহ শাহাদাত এবং ১৯৯৪ ব্যাচের ছাত্র জনাব নুরুল আবছার সেলিম। স্মৃতিচারণায় বিদ্যালয় জীবনের মজার কথাগুলো শুনে সবাই যেমন প্রাণখুলে হেসেছেন তেমনি হারিয়ে যাওয়া প্রিয় শিক্ষক ও বন্ধুবান্ধবদের কথা মনে করে অনেকে নিরবে চোখের পানি ফেলেছেন।
ঈদ পুনর্মিলনীর দ্বিতীয় পর্বে ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মীরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যায়ের ২০১০ ব্যাচের ছাত্র সাইফুল ইসলাম নাঈম, ২০১৩ ব্যাচের ছাত্র বাঁধন নাথ অভ্র, ২০১২ ব্যাচের ছাত্র স্বপ্নিল রানা, ২০১৭ ব্যাচের ছাত্র মেহেরুল প্রান্ত, ২০০৮ ব্যাচের ছাত্র তৌহিদুল ইসলাম পিয়াস ও ২০০০ ব্যাচের ছাত্র জাহিদ। ভবিষ্যতে এধরনের আরো অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে মীরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের বন্ধন আরো দঢ় করার পাশাপাশি সমাজের বিভিন্ন ইতিবাচক কাজে এই পরিষদ ভূমিকা রাখতে পারে বলে উপস্থিত প্রাক্তন শিক্ষার্থীরা মন্তব্য করেন।