Monday, April 6Welcome khabarica24 Online

মীরসরাইয়ে সিপিপি’র জনসচেতনতায় মাঠ মহড়া অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষে ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূর্চী (সিপিপি)’র জনসচেতনতায় মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২২ ফেব্রুয়ারী বিকালে মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ মাঠে মীরসরাই উপজেলা সিপিপি’র আয়োজনে উক্ত মহড়া অনুষ্ঠিত হয়।

সিপিপি’র চট্টগ্রামের সহকারী পরিচালক রুহুল আমিনের সভাপতিত্বে এবং সিপিপি’র মীরসরাই উপজেলা টিম লিডার সাইফুল্লাহ দিদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেল। এতে বিশেষ অতিতি হিসেবে উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদ এ. কে এম জাহাঙ্গীর ভুঁইয়া, প্রচার সম্পাদক কামরুল হোসেন, সদস্য আলী আহছান, বারইয়ারহাট পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, মীরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌরসভা আওয়ামীলীগের সভাপতি মীর আলম মাসুক, মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন, মীরসরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মাইনুর ইসলাম রানা, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, মীরসরাই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে সিপিপি মীরসরাই উপজেলার প্রায় ১ হাজার বলন্টিয়ার অংশ গ্রহণ করেন। দুপুর থেকে বিকাল পর্যন্ত কলেজ মাঠে আয়োজিত মহড়া অনুষ্ঠানে সরঞ্জম নিয়ে অংশ গ্রহণ করেন মীরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তানভীর হোসেনের নের্তৃত্বে একটি দল। মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় ঘন্টাব্যাপী এ মহড়া অনুষ্ঠানে কিভাবে ঘুর্ণিঝড়ের সৃষ্টি হয় এবং তা থেকে রক্ষণা বেক্ষনের জন্য জনসচেতনতা বৃদ্ধি, ঘুর্ণিঝড় পরবর্তি ক্ষয়ক্ষতি ও উদ্ধার তৎপরতার বিষয়ে অভিনয়ের মাধ্যমে উক্ত জনসচেতনতা মুলক মহড়া অনুষ্ঠিত হয়।