বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে সাঁকো দিয়ে ঝুঁকিপূর্ণ যাতায়াত করছে ওয়াহেদপুরের হাজারো মানুষ


Warning: Trying to access array offset on value of type bool in /home/khabarica24/public_html/wp-content/themes/taslimnews/inc/template-tags.php on line 163

মীরসরাই উপজেলার নিজামপুর জনপদের ১৫নং ওয়াহেদপুর ইউনিয়নের মধ্যম ওয়াহেদপুর গ্রামে প্রায় ১০ হাজার লোকের বসবাস। প্রতিদিন কয়েক হাজার মানুষ স্টেশন-নিজামপুরের ভাঙা সড়কের উপর তৈরি করা সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে যাতায়াত করে।

এলাকার অন্যতম গুরুত্বপূর্ণ এ সড়ক ভেঙে যাওয়ায় এ সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে সাধারণ মানুষ যাতায়াত করে। এতে প্রতিদিন দুর্ভোগের শিকার হচ্ছে এলাকার পেশজীবি, স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ এলাকাবাসী।

স্থানীয় কৃষক মো: মীর হোসেন (৪৮) বলেন, গত বছর ভাদ্র মাসে পাহাড়ী ঢলে ভেঙ্গে যায় ্‌এই সড়কটি। সড়কের পাশে রয়েছে সোনাইছড়া খাল। সড়কটি পাহাড় থেকে মধ্যম ওয়াহেদপুর হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যুক্ত হয়েছে। সড়কের কোথাও কালভার্ট বা নালা না থাকায় পাহাড়ি ঢলে ভেঙ্গে যায়। এলাকার বৃদ্ধ মোহাম্মদ হোসেন বলেন, প্রতিদিন প্রায় ২হাজার মানুষ ও ১ থেকে দেড় হাজার ছাত্র-ছাত্রী এই রাস্তা দিয়ে আসা যাওয়া করে। বর্ষা এলেই প্রতি বছর এই সড়কটি ভেঙ্গে যায়। এলাকার মানুষ মেম্বার চেয়ারম্যানদের শরনাপন্ন হলেও কোন কাজ হয় না। তাই এলাকাবাসী নিজেদের উদ্যোগে বাঁশ দিয়ে কোন ভাবে মানুষ পারাপারের জন্য একটি সাঁকো তৈরি করেছে । হাজার হাজার মানুষ সাঁকো দিয়ে ঝুঁকি নিয়েই চলাচল করছে। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান সালাউদ্দিন সেলিম বলেন এ স্থানে একটি ব্রীজ নির্মানের প্রস্তাব দেয়া আছে, কিন্তু এখনো অনুমোদন পাওয়া যায়নি।

মধ্যম ওয়াহেদপুর এলাকাবাসীর তাদের যোগাযোগের প্রধান সড়ক সংস্কার করে সাধারণ মানুষের চলাচল ঝুঁকিমুক্ত করার দাবি জানিয়েছেন।