Saturday, August 18Welcome khabarica24 Online

মীরসরাইয়ে সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশে বৌদ্ধদের উপর হামলার পরিকল্পনা নস্যাৎ করেছিলো সরকার

 

নিজস্ব প্রতিনিধি ॥

মায়ানমারে রোহিঙ্গাদের জাতিগত নির্মুলের সময় বাংলাদেশের বৌদ্ধদের প্রতি হামলার পরিকল্পনা ছিলো। বৌদ্ধদের উপর হামলার ষড়যন্ত্র নসাৎ করতে সক্ষম হয়েছে মহাজোট সরকার। বাংলাদেশে বৌদ্ধদের ঐতিহ্য রয়েছে। এই অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশে অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। রামুতে দূর্বৃত্তের হামলায় বৌদ্ধ মন্দির ক্ষতিগ্রস্থ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত তা সংস্কার করে দিয়েছেন। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকালে উপজেলা বুড্ডিষ্ট এসোসিয়েশন আয়োজিত চট্টগ্রামের মীরসরাইয়ের দমদমা গ্রামে ত্রিশরন মহারণ্য বৌদ্ধ বিহারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এসব কথা বলেন।

উপজেলা বুড্ডিষ্ট এসোসিয়েশনের সভাপতি প্রসার কান্তি বড়–য়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাপস চন্দ্র বড়–য়ার সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া। একক সদ্দর্মদেশনা মৈত্রী কথা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধুতাঙ্গ সাধক ভদন্ত শরণংকর থের। দমদমা মহাশ্মশানের উত্তরপাশের মাঠে দুই দিনব্যাপী অনুষ্ঠানের শেষ দিন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল কবির, সহকারী পুলিশ সুপার (মীরসরাই সার্কেল) এএসপি মশিউর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাবরিনা সুলতানা লিনা, মীরসরাই থানার ওসি (অপারেশন) শাহ আলম, বিএসআরএমের সিনিয়র অফিসার কৃষানু বড়–য়া, অনুষ্ঠান উদ্যাপন পরিষদের প্রধান সমন্নয়কারী স্বরোজ প্রিয় বড়–য়া, আহবায়ক ডাঃ সুবোধ বড়–য়া, যুগ্ম আহবায়ক মৃদুল কান্তি বড়–য়া প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, বর্তমান নতুন বছর দেশের জন্য অতি গুরুত্বপূর্ণ। কারণ এই বছরটি নির্বাচনের বছর। ইতিমধ্যে নির্বাচনকে কেন্দ্র করে উত্তাপ সৃষ্টি হয়েছে। তাই আপনাদের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। যাতে করে সাম্প্রদায়িক ও জঙ্গিগোষ্টি ক্ষমতায় আসতে না পারে। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ত্রিশরন মহারন্য (ধুতাঙ্গ কুটির) বৌদ্ধবিহারের ভিত্তিপ্রস্তরের মোড়ক উন্মোচন করেন।