Sunday, September 22Welcome khabarica24 Online

মীরসরাইয়ে সকল প্রাথমিক বিদ্যালয় আঙ্গিনায় একযোগে সহস্র চারা রোপন

নিজস্ব প্রতিনিধি :: মীরসরাই উপজেলার ১৯১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আঙ্গিনায় এক যোগে সহস্র চারা রোপন করলো উপজেলা প্রশাসন ও শিক্ষা বিভাগ।
চট্টগ্রাম জেলা প্রশাসক জনাব মোঃ ইলিয়াস হোসেন এর উদ্যোগ নির্দেশনায় ৩১ আগষ্ট ( শনিবার ) মীরসরাই উপজেলার ১৯১টি প্রাথমিক বিদ্যালয়ে একই সময়ে এক যোগে সহস্র ( ১ হাজার) চারা রোপন করা হয়েছে। মীরসরাই পৌরসভার তালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এই ব্যতিক্রম উদ্যোগ এর উদ্বোধন করেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন। তিনি জানান এই উদ্যোগ জেলা প্রশাসক এর নির্দেশনায় বাস্তবায়িত করা হয়েছে। বায়ুমন্ডলের চরম ভাবাপন্নতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আগামি প্রজন্মের হাত দিয়েই পৃথিবীকে নিরাপদ করার প্রয়াসে এই উদ্যোগ নেয়া হয়েছে।

মীরসরাই সদরের তালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন থেকে সকাল ১১টায় একযোগে উপজেলার সকল বিদ্যালয়ের এই কার্যক্রম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজে। এসময় জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে অতিথী হিসেবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ) আবু হাছান সিদ্দিকী, মীরসরাই উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী, সহকারি শিক্ষা কর্মকর্তা আবুতোরাব মজুমদার, এসএম আরিফুল হক, ফারুক হোসাইন, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মনজুর কাদের চৌধুরী প্রমুখ ব্যক্তিবর্গ। এসময় তালবাড়িয়া বিদ্যালয়ে ৫ টি ফলজ সহ ১০টি চারা রোপন করা হয়। এছাড়া প্রতিটি বিদ্যালয়ে আঙ্গিনা অনুপাতে ৪-৫ থেকে শুরু করে ১০ টি পর্যন্ত চারা একই সময়ে রোপন করা হয়।