বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে যুবলীগের সাধারণ সম্পাদক পদে আলোচিত রাসেল ইকবাল চৌধুরী

নিজস্ব প্রতিনিধি :: আগামী ২৮ নভেম্বর শনিবার মীরসরাই উপজেলার যুবলীগের সম্মেলন। মিঠাছড়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য সম্মেলনকে ঘিরে সভাপতি, সম্পাদক পদপ্রার্থী মাঠে রয়েছেন অনেকেই। তাদের মধ্যে অন্যতম সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী বলে সাংবাদিকদের জানিয়েছেন সদ্য বিলুপ্ত উপজেলা ছাত্রলীগের বিদায়ী সভাপতি রাসেল ইকবাল চৌধুরী। ইতিেধ্যে তিনি বেশ আলোচিত ও ।
জানা যায় তিনি স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি। এরপর স্কুলের গন্ডি পেরিয়ে কলেজ, তারপর উপজেলা, জেলা রাজনীতিতে সফলতার স্বাক্ষর রেখেছেন। ছাত্রলীগের নেতৃত্বের পর এবার মীরসরাই উপজেলা যুবলীগের হাল ধরতে চান। সংগঠনকে আরো সুসংগঠিত করতে এবার সাধারণ সম্পাদক পদে লড়বেন তিনি।
রাসেল ইকবাল চৌধুরী ১৯৮৯ সালে মীরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের ফরফরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। পিতার নাম মোঃ আবুল হোসেন হোসেন চৌধুরী। নিজামপুর মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। নিজামপুর কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে অনার্স,মাষ্টার্স পাশ করে। সাউর্দান বিশ্ববিদ্যালয় থেকে এম.বি.এ করেছেন।
বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে যান রাসেল। ২০০৪ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত ওয়াহেদপুর ইউনিয়ন ছাত্রলীগ ও নিজামপুর কলেজ ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। ২০১৫ সালে কিছুদিন উপজেলা ছাত্রলীগের (রাসেল-বাবু কমিটি) সভাপতির দায়িত্বে ছিলেন। চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের (ইরান-তৈয়ব কমিটি) শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তিতে কর্মীদের প্রত্যক্ষ ভোটে মিরসরাই উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাবেক সদস্য ও সহ-সভাপতি ছিলেন। মীরসরাই স্টুডেন্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও রাসেল স্মৃতি সংসদের সদস্য ছিলেন।

সদা হাস্যোজ্বল এই সদালাপি কর্মী বান্ধব রাসেল ইকবাল চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনাকালীন ছাত্রলীগের মাধ্যমে রাজনীতির হাতেখড়ি হয়। স্কুল জীবন থেকে অধ্যবদি আমার প্রিয় নেতা সাবেক সফল মন্ত্রী, বর্ষিয়ান রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের রাজনৈতিক আদর্শ আমাকে অনুপ্রাণিত করে। আমি মোশাররফ হোসেনের একজন আস্থাভাজন কর্মী হিসেবে তার সানিধ্যে গিয়ে প্রিয় নেতার সকল প্রকার সিদ্ধান্তের বাস্তবায়নের চেষ্টা করছি। যতদিন বেঁচে থাকবো প্রিয় নেতার আদর্শে রাজনীতি করে যাবো।
তিনি বলেন, আমি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক একজন সক্রিয় কর্মী। দলের দুঃসময়ে রাজপথে অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছি। ২০১৩-২০১৪ সালে বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও কর্মকান্ড প্রতিহত করেছি। বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র স্বপ্নের আধুনিক ও পরিকল্পিত মীরসরাই গঠনে কাজ করছি। তারুণ্যের অহংকার আইটি বিশেষজ্ঞ মীরসরাই’র আগামীর এমপি মাহবুবুর রহমান রুহেলের ভিশন মাদকমুক্ত মীরসরাই ও দক্ষ জনশক্তি গঠনে সদা প্রস্তুত রয়েছি।
রাসেল বলেন, আমি যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলে সকল নেতা-কর্মীকে সুসংগঠিত করে নিজ আদর্শিক ধারায় ফিরিয়ে আনবো। এজন্য সকলের সহযোগীতা ও দোয়া কামনা করছি।