Sunday, January 19Welcome khabarica24 Online

মীরসরাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

 

নিজস্ব প্রতিনিধিঃ
মীরসরাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপদ্যাপন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাড়ে ৬টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে শহীদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মীরসরাই পৌরসভা, মীরসরাই সার্কেল, মীরসরাই থানা, জোরারগঞ্জ থানা, মীরসরাই প্রেস ক্লাব, স্বেচ্চাসেবী সংস্থা শান্তিনীড় সহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানান।
এরপর পুষ্পস্তবক অর্পন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা স্টেডিয়ামে পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, স্কাউটস, স্কুল কলেজ, মাদরাসা শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ, শরীরচর্চা এবং ডিসপ্লে অনুষ্ঠিত হয়। স্বাধীনতা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় মীরসরাই সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ে, মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ নুরুল আবছার এর সভাপতিত্বে এবং বাংলা বিভাগের প্রভাষক ইকবাল হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন অত্র কলেজের সভাপতি ডা. জামসেদ আলম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কলেজের প্রভাষক যথাক্রমে গৌতম কুমার সাহা, আইয়ুব আলী, নজরুল ইসলাম, মমতাজ বেগম, কামরুন নাহার, সহ প্রমুখ।
এছাড়া উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা এবং আলোচনা সভার আয়োজন করে।