Friday, September 21Welcome khabarica24 Online

মীরসরাইয়ে বেপজা ভিত্তিপ্রস্থর স্থাপন করলেন প্রধানমন্ত্রী অর্থনৈতিক অঞ্চলে সরকারের সকল সহযোগিতা নিয়ে কল কারখানা স্থাপন করুন – শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদকঃ
মীরসরাইয়ের অর্থনৈতিক অঞ্চলে আজ বেপজা (বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা) ভিত্তিপ্রস্থর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দেশের সর্ববৃহৎ এই অর্থনৈতিক অঞ্চলে বুধবার (২৪ জানুয়ারী) সকাল সাড়ে সাড়ে ১০টায় বেপজা’র ভিত্তি প্রস্থর স্থাপন করলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা হিসেবে ‘বেপজা ইনভেষ্টর সামিট ২০১৮’। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অর্থনৈতিক অগ্রগতির বাস্তবায়নের লক্ষ্যে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। যত্রতত্র কলকারখানা স্থাপন না করে অনুর্বর পতিত জমিতে কল কারখানা স্থাপন করে কৃষি জমি রক্ষা করতে হবে। মীরসরাইয়ে ১১৫০ একর জমিতে বেপজার অর্থনৈতিক অঞ্চল স্থাপন করা হচ্ছে । এসময় মীরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধানমন্ত্রীকে মীরসরাইয়ে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি প্রধানমন্ত্রীর কাছে মীরসরাইয়ের বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ করে দেয়ার জন্য দাবী জানান । প্রত্যুত্তরে প্রধানমন্ত্রী বলেন, আগে মীরসরাইয়ের বেকার যুবকদের চাকুরী দেয়ার পর সুযোগ থাকলে অন্যান্যদের দেয়া হবে। প্রধানমন্ত্রী আরো বলেন, আমার রাজনীতি এদেশের কৃষক শ্রমিক মেহনতী মানুষের ভাগ্যের উন্নয়নের জন্যে। এদেশের খেটে খাওয়া মানুষের জন্যে। আমরা দারিদ্র সীমার থেকে বেরিয়ে ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ার সেরা দেশগুলোর অন্যতম হিসেবে গড়ে তুলবো। এসময় বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। মিরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান। তিনি বলেন, ১১৫০ একর বেপজার অর্থনৈতিক অঞ্চলে ৫ হাজার ৪শত মিলিয়ন ডলার বিনিয়োগ করা হবে। কর্মসংস্থান হবে ৫ লক্ষ মানুষের। এতে করে বেকারত্ব ঘুচে কর্মমুখী হবে এই অঞ্চলের মানুষ। এসময় মিরসরাইয়ে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান, চট্টগ্রাম পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, এয়ার কমোডর মোর্শেদ হাসান চৌধুরী, কমোডর ইয়াহিয়া সৈয়দ, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তরজেলা আওয়ামীলীগ সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ সালাম, ব্যারিস্টার মহিবুল আলম চৌধুরী নওফেল, মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল কবীর, সহকারী কমিশনার (ভূমি) কায়সার খসরু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেখ আতাউর রহমান প্রমুখ।
উক্ত উদ্বোধনকালে ঢাকার বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আরো বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান , মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ ও বেজা চেয়ারম্যান পবন চৌধুরী সহ দেশী বিদেশী বিনিয়োগকারী প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধি গন।