Tuesday, November 13Welcome khabarica24 Online

মীরসরাইয়ে বৃষ্টি ও পাহাড়ি ঢলে নিন্মাঞ্চল প্লাবিত

নিজস্ব সংবাদদাতা ঃ টানা প্রবল বর্ষণ আর পাহাড়ি ঢলে মীরসরাইয়েয় নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। মীরসরাই উপজেলার কাঁচা,পাকা,আধাপাকা রাস্তাসহ গ্রামীণ সড়কগুলো পানিতে ডুবে যাওয়ায় যানবাহন ও জন চলাচলে অসুবিধার সৃষ্টি হচ্ছে। আবার কোন কোন অঞ্চলে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভেসে গেছে পুকুরের মাছ ও বহু মৎস্য ঘের ।
জানা গেছে, ভোররাতের টানা বর্ষণ আর পাহাড়ি ঢলে উপজেলার ইছাখালী, কাটাছড়া, সাহেরখালী, মিঠানালা, ওয়াহেদপুর, সহ মঘাদিয়া ইউনিয়নের নিম্নাঞ্চল প্লবিত হয়েছে। উপজেলার ১২নং খৈয়াছড়া ইউনিয়নের ফেনাপুনী গ্রামে পানিবন্দী হয়ে জীবন যাপন করছে শতাধিক পরিবারের লোকজন।

অপরদিকে, ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলে পাহাড় ধ্বসের আতংক, আশংকা নিয়ে দিন কাটাচ্ছে পাহাড়ী এলাকা করেরহাট, খৈয়াছড়া, ওয়াহেদপুর, জোরারগঞ্জ, মীরসরাই সদর ইউনিয়নের পাহাড়ী- সহ প্রায় ৩০ হাজার মানুষের পরিবার।
পানিতে প্লাবিত ভোক্তাভোগী ওহায়েদপুর ইউনিয়নের মনিরুল ইসলাম তুহিন জানান পাহাড়ি ঢলে ভেঙ্গে গেছে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক গুলো। নিজামপুর রেল ষ্টেশন রেল রাস্তা সহ ৫টি গ্রামের প্রায় ও ১০ হাজার মানুষ পানি বন্দী অবস্থায় জীবন যাপন করছে।
এছাড়াও প্রবল বর্ষণে উপজেলার মীরসরাই পৌরসভার প্রায় সবকটি সড়কে পানি উঠে চলাচলে বিঘœ ঘটছে। বিশেষ করে কলেজ রোড়ের অবস্থা একেবারে নাজুক। সামান্য বৃষ্টি হলেই পানিতে থৈথৈ করে সড়কটি। এতে করে আশপাশের ব্যবসায়ী ও সাধারণ মানুষের ভোগান্তি পোহাতে হয়।
জানা গেছে, মীরসরাই উপজেলার প্রায় শতাধিক খাল দীর্ঘদিন যাবত খনন এবং সংষ্কার না হওয়ার ফলে জলাবদ্ধতা প্রকট আকার ধারণ করছে। খাল পার্শ্ববর্তী হাট-বাজারগুলোকে ঘিরে গড়ে উঠেছে শত শত অবৈধ দোকানপাট ও স্থাপনা। এসব স্থাপনা ও দোকানপাটের কারণে বিভিন্ন খালে পানি প্রবাহে বিঘœ ঘটে। ফলে প্রত্যক বছর নিম্নাঞ্চলীয় এলাকাগুলো পানির নিচে ডুবে যায়।