বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে উপজেলা নির্বাচন সম্পন্ন

Vote pic-1

মীরসরাই প্রতিনিধি : চতুর্থ উপজেলা নির্বাচনে কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে বিচ্ছিন্ন কয়েকটি সংঘর্ষ, পোলিং এজেন্টকে বের করে দেওয়ার ঘটনা, বিএনপি সমর্থিত ভোটারদের কেন্দ্রে আসতে বাধা প্রদানের মধ্য দিয়ে মীরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বিক্ষিপ্ত কয়েকটি সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছে। অপরদিকে আইনশৃঙ্খলা ভঙ্গের দায়ে ভ্রাম্যমান আদালত ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অন্তত অর্ধশত ব্যক্তিকে বিভিন্ন স্থান থেকে আটক করেছে। দিনের শেষ ভাগ পর্যন্ত ৫০-৬০ ভাগ ভোট পড়েছে বলে বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছ থেকে জানা যায়। এদিকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে প্রভাব বিস্তারের অভিযোগ এনে ভোট সুষ্ঠু না হওয়ার কারণ দেখিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী গিয়াস উদ্দিন (দোয়াত-কলম) ২০টি কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবী জানিয়েছেন।
এছাড়াও কমলদহ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পোলিং এজেন্টকে বের করা দেয়ার অভিযোগ পাওয়া গেছে আওয়ামীলীগ সমর্থিত নেতাকর্মীদের বিরুদ্ধে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকে উপজেলার সব ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে নারী ও নতুন ভোটারদের উপস্থিতি ছিল আশাব্যঞ্জক। তবে কিছু কিছু ভোটকেন্দ্রে দুপুরের পর ভোটারদের ভীড় লক্ষ্য করা যায়নি। সকাল থেকে নির্বাচনী পরিস্থিতি মোকাবেলায় পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছিল তৎপর।
তবে কয়েকটি ভোটকেন্দ্রে বিচ্ছিন্ন ও অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।
বিভিন্ন নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে, ওয়াহেদপুর, করেরহাট ইউনিয়নের পূর্ব অলিনগর, ধূম ইউনিয়নের নাহেরপুর, ৩নং জোরারগঞ্জ ইউনিয়নের বিষুমিয়ারহাট, বামুনসুন্দর দারোগারহাট, ৫নং ইউনিয়নের মরগাং এলাকা থেকে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে বিএনপির সমর্থকদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
এছাড়াও ৬নং ইছাখালী ইউনিয়নের বাঁশখালী কেন্দ্রে আওয়ামীলীগ সমর্থিত দুই চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের ভেতর হাতাহাতি থেকে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এদিকে ১২নং ইউনিয়নের খৈয়াছরা কেন্দ্রে আওলাদ হোসেন (৩২) নামের এক যুবক র‌্যাব-৭ এর পিটুনীতে আহত হয়ে স্থানীয় মাতৃকা হাসপাতালে ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে।
এছাড়াও প্রতিপক্ষের হামলায় করেরহাট ইউনিয়নের বিএনপির ৯নং ওয়ার্ড কমিটির আহ্বায়ক মো. জাহাঙ্গীর (৩৫) ও বিএনপি সমর্থক ৭নং ওয়ার্ড মেম্বার সিরাজ উদ্দিন আহত হয়েছেন। এসব অপ্রীতিকর ঘটনার সাথে জড়িত থাকায় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা পৃথক এলাকা থেকে অর্ধশত ব্যক্তিকে আটক করেছে। আটককৃতদের মধ্যে ২জনকে মিরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। এরা হল উপজেলার সরকারটোলা এলাকার মো. রুবেল (২৩) ও পূর্ব মায়ানী এলাকার আমজাদ হোসেন (২৩)।
এ প্রতিবেদন তৈরীর সময় পর্যন্ত নির্বাচনী ফলাফলের আশায় বিভিন্ন পদের প্রার্থী,  নেতাকর্মী ও ভোটারদের মধ্যে দেখা গেছে তুমুল উৎকণ্ঠা।