Sunday, September 23Welcome khabarica24 Online

মীরসরাইয়ে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে ভয়াবহ যানজট

নিজস্ব  প্রতিনিধি॥
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাই এলাকার বড়দারোগারহাট থেকে ফেনীর ফতেহপুর রেল ওভারপাস নির্মাণের কারণে যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার ভোররাত থেকে বিকাল পর্যন্ত এ যানজট লেগেই ছিল। মহাসড়কে দুর্ভোগে নাকাল হয়ে পড়েছে দুরপাল্লার ট্রাক, লরি সহ বাসের যাত্রীরা।
সরেজমিনে ঘুরে দেখা যায়, ফেনীর ফতেহপুর থেকে মীরসরাইয়ের বড়দারোগারহাট পর্যন্ত রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। মাঝে মাঝে থেমে বৃষ্টি ও ফেনীর ফতেহপুর রেল ওভারপাস নির্মান কাজের ধীর গতির কারণে এ যানজট লাগে মূলত। দীর্ঘ এ যানজটের কারণে মহাসড়কে সকাল ৭টা থেকে আটকা পড়ে আছে দূর-দূরান্তের হাজার-হাজার যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক। আটকা পড়া বাসে থাকা যাত্রীদের মধ্যে মহিলা ও শিশুদের চরম ভোগান্তিতে পড়তে দেখা যায়।
চট্টগ্রাম থেকে ঢাকা উদ্দেশ্য রওনা যাত্রী নাছির উদ্দিন জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা চট্টগ্রাম শহর থেকে বাসে উঠে সকাল সাড়ে ৭টায় বড়দারোগার এলাকায় আসার পর যানজটে পড়ি এবং মীরসরাইয়ে আসার পর যানজট আরো তীব্র আকার ধারণ করে। চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকের চালক আনোয়ার হোসেন জানান, ভোর রাতে ঢাকার নারায়ণগঞ্জের উদ্দেশ্য চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে নিজামপুর আসলে যানজটে পড়ি। এ যানজট কাটিয়ে বারইয়ারহাট পর্যন্ত আসতে ১৫ মিনিটের সময় ২ঘন্টা লেগেছে।
এ ব্যাপারে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ সোহেল সরকার জানান, ফেনীর ফতেহপুর রেল ওভারপাস নির্মাণের কারণে এই যানজটের সূত্রপাত। যানজট নিরসনে ভোর থেকে অদ্যাবধি ইউটার্ণ গুলোতে পুলিশ অবস্থান নিয়ে যানজট নিরসনে কাজ করছি। বৃষ্টির কারণে কিছুটা বেগ পেতে হচ্ছে।