Tuesday, June 18Welcome khabarica24 Online

মীরসরাইয়ে জমে উঠেছে আতর-টুপির বিকিকিনি

সানোয়ারুল ইসলাম রনি ঃ

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে এর মধ্যে মীরসরাইয়ে চলছে আতর, টুপি ও সুরমার জমজমাট বিকিকিনি। মীরসরাইয়ে বিভিন্ন বাজার গুরো দেখা যায় প্রায় প্রতিটি মার্কেটগুলোতে আতর, টুপি ও সুরমার ‘মোটামুটি’ জমলেও রমজানের শেষ দিকে তা অনেক বেড়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা। সোমবার (৩ জুন) সরেজমিনে জোরারগঞ্জ, বারইয়ার হাট, মীরসরাই, মিঠাছরা সহ প্রায় প্রতিটি বাজারে আতর-টুপি-সুরমার ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এমন তথ্যই জানা গেছে।

মীরসরাই নূর মাইক সার্ভিস টুপি বিক্রেতা নুর উদ্দিন বলছেন, জুন মাসের শুরুতে রোজা ২৫টার পর থেকে ভালোই বিক্রি হচ্ছে। তার দোকানে সর্বোচ্চ বড়দের টুপি ৪০০ থেকে ৬০০টাকা ছোটদের টুপি ২০০- ২৫০ টাকা দামের মধ্যে ভালো বিক্রি হয় বলে জানান। তিনি আরো বলেন নামাজের আগে পরে ব্যবসা ভালো হয়। জোহর, আসর ও মাগরিবের নামাজের আগে পরে। দেশীয় টুপিই বেশি বিক্রি হয়।

আতর বিক্রেতা সাকাওয়াত হোসেন বলেন, বেচা বিক্রি মোটামুটি ভালো। ইন্ডিয়ান, দুবাই ও সৌদি আরবের আতর বেশি চলে। ৩০০ টাকা থেকে হাজার টাকা পর্যন্ত দামের আতর বিক্রি করি। যেমন বেস্ট, এক্সপোর্ট, ডার্ক, অ্যাসেল, ডি’আভ, অ্যাপল, আইসবার, যানাশিন, অরেঞ্জ, রোজ মাস্ক, ম্যাগনেট, হোয়াইট মাস্ক, নাজিম উল্লেখযোগ্য।

টুপি বিক্রেতা মামুন বলেন, দেশি-বিদেশি আতর ও টুপি বিক্রি করেন তারা। তবে বিদেশি টুপির চেয়ে বেশি বিক্রি হয় দেশি টুপিই। আতরের ক্ষেত্রে সেটা অবশ্য ভিন্ন। বিদেশি আতর বেশি বিক্রি হয়। বিদেশির এর মধ্যে ভারত, পাকিস্তান, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরব উল্লেখযোগ্য।