Saturday, August 18Welcome khabarica24 Online

মীরসরাইয়ে অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিনিধি :
চট্টগ্রামের মীরসরাই উপজেলার অগ্নিকান্ডে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান ও ১টি খালি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। উপজেলার ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নের দমদমা বাজারে মঙ্গলবার (১৬ জানুয়ারি) ভোর ৬টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
হাইতকান্দি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডেও সদস্য (মেম্বার) স্বরোজ প্রিয় বড়–য়া জানান, ভোর ৬টায় বিদ্যুতের শর্টশার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে বিপুল ও বিজয় বড়–য়ার মার্কেটের একে একে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন রাজু কর্মকারের মাতৃ মেডিকেল হল, সুজন বড়–য়ার শুটকির দোকান, শালিন বড়–য়ার ঐশি ইলেকট্রিক এন্ড মাইক সার্ভিস, মৃনাল বড়–য়ার ষ্টেশনারী, শ্রীমান কর্মকারের মাইকের দোকান, ঝুলু বড়–য়ার ইলেকট্রিক দোকান, সুজন দে’র ট্রেইলার্স দোকান ও একই মার্কেটের একটি খালি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। মীরসরাই ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। অন্যথায় বাজারের অন্য ব্যবসা প্রতিষ্ঠানও পুড়ে যেতো।
মীরসরাই ফায়ার ষ্টেশন এন্ড সিভিল ডিফেন্স সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা (এসও) রবিউল আজম বলেন, মাইকের দোকানের ব্যাটারি থেকে আগুনের সূত্রপাত হতে পারে। রাতে ব্যাটারি চার্জ দিয়ে দোকানদাররা বাড়িতে চলে যান এতে করে ব্যাটারি বিস্ফোরিত হয়ে আগুন প্রতিটি দোকানে ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এসময় আগুন থেকে রক্ষা করার জন্য বিভিন্ন দোকান থেকে প্রায় ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়।
উপজেলার হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, শর্টশার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডে প্রায় ৮টি দোকান পুড়ে ৩০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের উপজেলা আ’লীগ ও সরকারীভাবে সহায়তা করার আশ্বাস দেন তিনি।