Tuesday, September 25Welcome khabarica24 Online

মীরসরাইয়ের বারইয়ারহাটে ১৪৪ ধারা, পুলিশের বাধায় মিছিল পন্ড

মীরসরাই প্রতিনিধি:

mir 26
হরতালের সমর্থনে ডাকা বিক্ষ্ভো সমাবেশে স্থলে আওয়ামলীগ পাল্টা সমাবেশ ও হরতাল বিরোধী মিছিল ডাকায় মীরসরাই উপজেলার বারইয়ারহাটে প্রশাসন শনিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে। এসময় সেখানে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়।
মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ হোসেন জানান নাশকতা এড়াতে এই জরুরী অবস্থা করা হয়।
প্রাপ্ত তথ্যে জানা যায় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ২৭ অক্টোবর সকাল ৬টা থেকে লাগাতার ৬০ ঘন্টা হরতালের সর্মথনে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক  নুরুল আমিন চেয়ারম্যান গতকাল বিকাল ৪টায় বারইয়াহাট বাজার চত্বরে সমাবেশের ডাক দেয়। অপরদিকে, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি সমর্থিত বারইয়ারহাট পৌরসভা আওয়ামীলীগ নেতা ভিপি নিজাম উদ্দিন হরতাল বিরোধী কর্মসূচী ঘোষণা করেন। এতে যুবলীগ, ছাত্রলীগ ও বিপুল পরিমান স্বেচ্চাসেবকলীগের সমাগমের কর্মসূচিতে সকাল থেকেই বারইয়াহাটে উত্তেজনার সৃষ্টি হলে প্রশাসন দুপুর ১২টা থেকে উক্ত ১৪৪ ধারা জারি করে।
অবশেষে বিএনপি জামায়াত ও শিবিরের কর্মীরা হরতালের সমর্থনে বারইয়াহাটে সমাবেশ করতে না পেরে মিরসরাই উপজেলা সদরে বিএনপি কার্যালয়ের সামনে এসে বিকাল ৩টা থেকে সমবেত হতে থাকে। বিকাল সাড়ে ৪টায় এখানে সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক নুরুল আমিন চেয়ারম্যান, সাবেক সভাপতি আলাউদ্দিন, সাবেক সেক্রেটারী আলমগীর, জামায়াতের আমীর নুরুল করিম প্রমুখ। এরপর বিএনপি, জামায়াত ও শিবিরের সহস্র প্রায় নেতাকর্মী মিছিল শুরু করলে পুলিশ এতে বাধা দেয় এবং মহাসড়কে উঠার পূর্বেই মিছিল পন্ড করে দেয়। এসময় উত্তেজনা সৃষ্টি হবার সম্ভাবনা দেখা দিলে ও বিএনপি নেতাকর্মীরা সহনশীলভাবেই মিছিলের সমাপ্তি করে দেয়।

Leave a Reply