Saturday, December 15Welcome khabarica24 Online

মীরসরাইয়ের দরিদ্র সিএনজি চালককে পিটিয়ে জোর করে স্বাক্ষর নিয়ে জমি লিখে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি ঃ মীরসরাই উপজেলার মঘাদিয়া ইউনিয়নের জনৈক দরিদ্র সিএনজি চালককে পিটিয়ে ষ্টাম্পে স্বাক্ষর নিয়ে তার জমি জবর দখল করতে চায় স্থানীয় কতিপয় প্রভাবশালী। অবশেষে দরিদ্র সিএনজি চালক এই বিষয়ে চট্টগ্রামের জেলা ম্যাজিষ্ট্রেটের আদালতে একটি মামলা দায়ের করে। বর্তমানে জীবনের নিরাপত্তায় গনমাধ্যমকর্মীদের সহযোগিতা প্রার্থনা করে।
মীরসরাই উপজেলার মঘাদিয়া ইউনিয়নের দরিদ্র সিএনজি চালক সুমন চন্দ্র নাথ ( ৩২) স্থানীয় গনমাধ্যম কর্মিদের কাছে গত রবিবার ( ১১ নভেম্বর) অশ্রুসিক্ত নয়নে বলে আমি পিতৃমাতৃহীন একজন সাধারন খেটে খাওয়া মানুষ। সহায় সম্বল বলতে সামান্য কিছু ফসলি জমি। কিন্তু আমার এলাকার প্রভাবশালী পক্ষ মৃণাল কান্তি, সুনিল চন্দ্র, দিলীপ গং দের চোখ পড়ে আমার সামান্য ৩ শতক জমির উপর। গত ৭ নভেম্বর উক্ত ব্যক্তিগন আমায় পিটিয়ে ও লাঞ্চিত করে তিন শত টাকার ষ্ট্যাম্পে বায়নানামা বানিয়ে জোর পূর্বক আমার স্বাক্ষর নেয়। এই বিষয়ে স্থানীয় পর্যায়ে সহযোগিতা চাইলে কেউ সহযোগিতা করতে অপারগতা প্রকাশ করলে আমি চট্টগ্রাম জর্জকোর্টের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এর আদালতে মিচ মামলা নং ৯৮৭/ ২০১৮ দায়ের করি। দরিদ্র সুমন বলে আমাকে সেদিন পিটিয়ে আহত করার পর কোনভাবে প্রাণে বেঁচে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ডাঃ সুমন চন্দ্র নাথ এর কাছে চিকিৎসা গ্রহন করি। আদালতের শরনাপন্ন হবার পর আবার আমার উপর হামলা হতে পারে। তাই গনমাধ্যম কর্মীদের কাছে তার জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশ প্রশাসনের সহযোগিতার আবেদন ও জানান।
এই বিষয়ে স্থানীয় ১১ নং মঘাদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির হোসেন মাষ্টার এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমি জেনেছে এবং ইতিমধ্যে স্থানীয় পর্যায়ে সমাধানের চেষ্টা ও চলছে। মীরসরাই থানার ওসি তদন্ত বিপুল দেবনাথ এর কাছে জানতে চাইলে তিনি বলেন এই বিষয়ে আমাদের কাছে এখনো কেউ সহযোগিতা চাইতে আসে নাই, এলে আমরা অবশ্যই সকল প্রকার আইনী সহযোগিতা প্রদান করবো।
এই বিষয়ে অভিযুক্ত মৃণাল কান্তি নাথ এর কাছে জানতে চাইলে তিনি বলেন আমরা স্বীকার করছি জমিটি সুমন এর কিন্তু সে আমাদের কাছে বিক্রি না করে অন্যের কাছে বিক্রি করতে চাইছে। কিন্তু বিষয়টি সমঝোতার মাধ্যমে সমাধান করতে হবে পিটিয়ে ও জোরপূর্বক স্বাক্ষর নিয়ে নয়। হামলাকারী মৃণাল এর কোন সদুত্তর দিতে পারেনি গনমাধ্যমকর্মীদের।