Friday, November 15Welcome khabarica24 Online

মীরসরাইতে ৪৫ শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালী ফুলে ফুলে শ্রদ্ধা ও স্মৃতিচারণ

11 juli copy

নিজস্ব প্রতিবেদক – গতকাল ১১ই জুলাই ( সোমবার) , মীরসরাই উপজেলায় ঘটে যাওয়া ৪৫ শিক্ষার্থীদের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডির ৫ম বার্ষিকী পালিত হয় নানান উদ্যোগ ও আয়োজনের মধ্য দিয়ে।  সকাল ১০টা থেকে  আবুতোরাব উচ্চ বিদ্যালয়, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ সহ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে শোকর‌্যালী, পুস্পস্তবক অর্পন, স্মৃতিচারন ও গৃহায়নমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের উদ্যোগে জেয়াফতের মাধ্যমে গতকাল পালিত হয় দিনটি।
শোকাবহ উক্ত দিনের ৫ম বছরে পদার্পনের দিবসে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের সভাপতি আজম খানের সভাপতিত্বে মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম সরোয়ার এর সঞ্চালনায় উক্ত স্মৃতিচারন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পোর্ট সিটি ইন্টারন্যাশেনাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নুরুল আনোয়ার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ আওয়ামীলীগের মীরসরাই শাখার সভাপতি শেখ আতাউর রহমান,সহ সভাপতি  মিহির কান্তি নাথ, সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, উপজেলা প্যানেল চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলি, ১৩ নং মায়ানী চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী, ১১নং মঘাদিয়া চেয়ারম্যান শাহিনুৃল কাদের চৌ ও আবু তোরাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর সাদেক সহ প্রমুখ ব্যক্তিগন।
স্মৃতিচারনকালে ৫ বছর পূর্বে আজকের এই দিন ‘২০১১ সালের ১১ জুলাই’ সোমবার এক সাথে একই এলাকার ৪৫ স্কুল ছাত্র প্রাণ হারিয়েছিলো এই রাক্ষুুসী খাদে পড়ে। এছাড়া আরো একজন অভিবাবক এবং শোকার্ত ব্যক্তি ও মৃত্যুবরণ করেছিল। উপজেলার বড়তাকিয়া-আবুতোরাব সড়কের মধ্যেবর্তীস্থান সৈদালী গ্রাম এলাকায় অবস্থিত এই খাদ। মীরসরাই সদর ষ্টেডিয়াম থেকে বঙ্গমাতা ফুটবল টুর্মামেন্ট শেষে একটি মিনিট্রাকে করে যাচ্ছিল শিশুরা। রাক্ষুসে খাদে উল্টে গিয়ে দূর্ঘটনা ঘটে সেসময়।
এই খাদের পাশ দিয়ে যাওয়া সড়কটিতে চলাচলকারী পথচারীরা সেই খাদের সামনে যাওয়া মাত্রই এখনো থম্কে দাড়ায় ! সেই স্থানে সম্প্রতি গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর উদ্যোগে নির্মিত হয় স্মৃতিসৌধ ‘অন্তিম’।  নান্দনিক শৈল্পিকতায় নির্মিত উক্ত সৌধ গত ( ১৪ মে)  উক্ত স্মৃতিসৌধ উদ্বোধন করেন গৃহায়নমন্ত্রী।
মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান বলেন, এই মীরসরাই ট্র্যাজেডি একটি দুঃসহ কান্নার নাম। ট্র্যাজেডির পর দুর্ঘটনাস্থলে এই স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’  এ এবার আমাদের বিভিন্ন অংগসংগঠন এবং দলের পক্ষ থেকে শ্রদ্ধা হয়েছে। তিনি বলেন যতোদিন বেঁচে থাকবে এই শিশুদের আমরা শ্রদ্ধা জানিয়ে যাবো। উলে¬খ্য যে, সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও সকাল ১০ টায় সকলের প্রাক্কালে স্মৃতিসৌধে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান।