Saturday, November 17Welcome khabarica24 Online

মীরসরাইতে জুনিয়র চেম্বার চিটাগাং এর নিরাপদ শৈশব ও শিশু অধিকার বিষয়ক কনসার্ট

mirsori  ju chembar

নিরাপদ শৈশব ও শিশু অধিকার বাস্তবায়ন ও জনসচেনতা বৃদ্ধির লে জুনিয়র চেম্বার চিটাগাং এর উদ্যোগে গত ২৬ শে ফেব্রুয়ারী শুμবার চট্টগ্রামের মিরসরাই উপজেলার মিঠাছড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে একটি ব্যতিক্রমধর্মী আলেচনা সভা ও কনসার্টের আয়োজন করা হয়।
আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। সরকার শিশুদের জন্য প্রাথমিক শিা বাধ্যতামূলক করেছে। কোন শিশু যাতে নিরাপদ শৈশব ও শিশু অধিকার থেকে বঞ্চিত না হয় এর জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে। তবেই আমরা একটি সুস্থ’ ও আর্দশ জাতি গড়ে তুলতে পারবো।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মাননীয় মেয়র জনাব আ,জ,ম নাছির উদ্দিন। তিনি বলেন, সমাজে আমাদের শিশুদের শৈশব অনিরাপদ, আজো শিশু অধিকার সম্বন্ধে আমরা নিশ্চিত নই, একটি শিশুর সুন্দর শৈশব তাকে একজন সফল নাগরিক হিসাবে গড়ে তুলে আর শিশুর অধিকার নিশ্চিত করণের মাধ্যমে শিশুটি গড়ে উঠে দেশের সম্পদ হিসাবে। তিনি জুনিয়র চেম্বার চিটাগাং -এর এই ব্যতিμমধর্মী উদ্যোগের জন্য ধন্যাবাদ জানান এবং জুনিয়র চেম্বার চিটাগাং এর কার্যক্রম শুধু মাত্র শহরকেন্দ্রিক না করার জন্য আন্তরিক অভিনন্দন জানান।
অনুষ্ঠানটি উদ্বোধন ঘোষণা করেন জুনিয়র চেম্বার চিটাগাং এর প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট, তিনি উদ্ধোধনী বক্তব্যে ভবিষৎতে সুন্দর একটি দেশ ও সমাজ গঠনে শিশুদের জন্য একটি স্বাস্থ’্যকর ও সুন্দর পরিবেশ তৈরির ঘোষণা দেন, এবং জুনিয়র চেম্বার চিটাগাং শিশুদের নিয়ে সামনে আরো কাজ করার পরিকল্পানার কথা উল্লেখ করেন। তিনি আরো উল্লেখ করেন জুনিয়র চেম্বার চিটাগাং -এর কার্যμম শুধু শহরের গন্ডির মধ্যেই সীমাবদ্ধ থাকবে না যার প্রমান আজকের এই অনুষ্ঠান ।
এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন এর কমিশনার প্রফেসর হেলাল উদ্দিন নিজামী, তিনি বাংলাদেশের তরুন সমাজের যে সামাজিক দায়বদ্ধতা রয়েছে তার উপর গুরুত্বারোপ করেন, তিনি তরুণ সমাজকে আহবান জানান সমাজে শিশুদের শৈশব ও তাদের অধিকার নিশ্চিত করতে।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জুনিয়র চেম্বার চিটাগাং এর নির্বাহী সহ-সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, তিনি বলেন চট্টগ্রামের মেয়রের গত ছয় মাসের কার্যμমের প্রশংসা করেন এবং নগর পরিকল্পার সকল উনড়বয়মূলক ও সামাজিক কর্মকান্ডের সাথে জুনিয়র চেম্বার চট্টগ্রাম সম্পৃক্ত করার আহব্বান জানান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জিয়া আহমেদ সুমন, চট্টগ্রাম উনড়বয়ন কর্তৃপক্ষের সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেখ আতাউর রহমান , মীরসরাই পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন, ও জুনিয়র চেম্বার চট্টগ্রামের নির্বাহী ও সাধারন সদস্যবৃন্দ।
বাংলাদেশ মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলা শাখার সহযোগীতায়, প্রাণ আপ এর সেজন্য, জুনিয়র চেম্বার চিটাগাং এর ব্যবস্থাপরায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। কনসার্টের সার্বিক আয়োজনের দায়িত্ব ছিলো এরিষ্টোকেইট ইভেন্ট।