Thursday, October 24Welcome khabarica24 Online

মিঠাছরায় আধুনিক গনশৌচাগার উদ্বোধন : প্রতিটি হাটবাজারে আধুনিক শৌচাগার নির্মানের উদ্যোগ নেয়া হবে -ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিনিধি :: মীরসরাই উপজেলায় মিঠাছরা বাজারে একটি আধুনিক শৌচাগার উদ্বোধন করেন গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ৯নং মীরসরাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান উদ্দিন এর উদ্যোগে রবিবার ( ১৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় উক্ত শৌচাগার উদ্বোধনকালে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন মিঠাছরা বাজারের মতো জনবহুল এই প্রাচীন হাটে বহুতল বিশিষ্ট আধুনিক এই শৌচাগারকে মডেল হিসেবে নিয়ে উপজেলার প্রতিটি হাটবাজারে এভাবে আধুনিক সৌচাগার নির্মান করা হবে । তিনি বলেন শুধু কল কারখানা, শিল্প বানিজ্য, অর্থনীতি ও সমাজনীতিতে আমাদের উন্নয়ন ও অগ্রগতি হলে চলবে না। মানব জীবনের মৌলিক উপকরণের মধ্যে প্রধানতম অতি গুরুত্বপূর্ণ সুস্বাস্থ্যের প্রথম শর্ত এমন স্বাস্থ্যকর শৌচাগার ব্যবহারে আমাদের উদ্বুদ্ধ হতে হবে। এই বিষয়ে ও এখন আমাদেরকে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে সময়োপযোগি উদ্যোগ নিতে হবে । তিনি তাৎক্ষনিক উপজেলা প্রকৌশলীকে মীরসরাই উপজেলার প্রতিটি হাটবাজারে আধুনিক সৌচাগার নির্মানের উদ্যোগের পরামর্শ প্রদান করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সি, শৌচালয় এর উদ্যোক্তা স্থানীয় চেয়ারম্যান হাজী এমরান উদ্দিন, মীরসরাই থানার ওসি জাহিদুল কবির, জোরারগঞ্জ থানার ওসি মফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী জনাব কামরুজ্বামান, প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, এম হেদায়েত, স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার নুর হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রমুখ গন্যমান্য ব্যক্তিবর্গ।