Thursday, December 5Welcome khabarica24 Online

মহান ঈদে আজম উপলক্ষ্যে মীরসরাইয়ে বিশ্ব সুন্নী আন্দোলনের আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ

দয়াময় আল্লাহতাআলার পরম রহমত হিসেবে সমগ্র মানবমন্ডলীর দোজাহানের সর্বকল্যাণ ও মুক্তি সাধনায় দুনিয়ায় প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ মিরসরাই উপজেলা শাখার উদ্যোগে গতকাল (১০ নভেম্বর ২০১৯) মীরসরাই উপজেলার বারৈয়ারহাটে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুন্নী আন্দোলন মীরসরাই উপজেলার আহ্বায়ক রেজাউল করিমের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রিয় নেতা আল্লামা আরেফ সারতাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় নেতা আল্লামা এমদাদুল হক সাইফ,আল্লামা খাজা রাশেদ, আল্লামা হাফেজ ইলিয়াস শাহ। উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন নাফিজ মোবারক,খোরশেদ আলম, হাসান আবরার, কামরুল ইসলাম নকীব,মাও.বোরহান উদ্দিন, মাও.নজরুল ইসলাম, মাও.সিরাজ মিয়াজী, আব্দুর রহমান সুমন, নাসির উদ্দিন, করিমুল হক, নাসির উদ্দিন,সাইদুল ইসলাম সজিব, হানিফ মিয়া,জসিম উদ্দিন,ছাইফুর রহমান আজাদ, শরীফুল আলম, ফজলুল কাদের,শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন, আক্তারুজ্জামান প্রমুখ।

আল্লামা ইমাম হায়াতের দিকনির্দেশনায় বক্তারা বলেন, দয়াময় আল্লাহতাআলার সম্পর্ক ও বন্ধনে অপরিহার্য্য অবলম্বন হিসেবে সর্বগুণ-সর্বজ্ঞান-সর্বকল্যাণের উৎস রূপে দুনিয়ায় আল্লাতাআলার মহাসত্তার পবিত্র নূর প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন সত্য-জীবন ও মানবতার অতুলনীয় মহা ঈদ ঈদে আজম। তিনি বলেন, প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন স্বয়ং আল্লাহতাআলার নিজেকে প্রকাশ করা এবং মানবমন্ডলীর সাথে আল্লাতাআলার সংযোগ ও বন্ধন তৈরি করা।

ঈমান-দ্বীন-নাজাতের প্রবাহধারা রক্ষায়, দুনিয়ার প্রতিটি মানুষের জন্য স্বাধীনতা-অধিকার-মর্যাদা-সমৃদ্ধি-নিরাপত্তা ও জীবনের সকল আলোকদিশা প্রদান, সকল অপশক্তির মিথ্যা-মূর্খতা-আঁধার-দাসত্ব-পাশবতা-বর্বরতা-সন্ত্রাস-পরাধীনতা-স্বৈরতা-দস্যুতা থেকে আত্মা ও জীবনের সব দিকে উদ্ধার ও মুক্তির লক্ষ্যে এ মহান শুভাগমন।
ঈদে আজম পবিত্র কলেমার ভিত্তিতে রেসালাত কেন্দ্রিক তাওহীদ ভিত্তিক যে ঈমানী সত্তা ও জীবনের ভিত্তিতে বস্তুর উর্ধ্বে যে মুক্ত স্বাধীন মানবসত্তা দান করেছে এবং মুক্ত মানবতার যে কল্যাণময় দুনিয়া দান করেছে, বিভিন্ন বাতিল-জালেম অপশক্তি তা বিনষ্ট ও উৎখাত করে কূফরিয়াত ও হায়ওয়ানিয়াতের আঁধার জীবন ও রূদ্ধ দুনিয়া কায়েম করেছে।

প্রিয়নবীর দেয়া সকল মানুষের জন্য সর্বকল্যাণময়, ধর্ম-জাতি নির্বিশেষে সব মানুষের সম অধিকার-নিরাপত্তা-স্বাধীনতা-মালিকানা ভিত্তিক, দ্বীনী মূল্যবোধ ভিত্তিক, অসাম্প্রদায়িক, একক গোষ্ঠীর স্বৈরতামুক্ত, সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও অখন্ড মানবতার অবিভাজ্য বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াতই বাতিল জালিম অপশক্তির রূদ্ধতার ফাঁস থেকে জীবন ও মানবতার মুক্তির একমাত্র উপায়। তিনি বলেন, খেলাফতে ইনসানিয়াতই মহান ঈদে আজমের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়ন ও আলোকপ্রবাহ জারি রাখার একমাত্র পথ।
আনন্দ শোভাযাত্রাটি ইসলাম মার্কেট থেকে শুরু হয়ে বারৈয়ারহাট পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গ্রীণ টাওয়ারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে সালাতু সালামের মাধ্যমে শেষ হয়।
(প্রেস বিজ্ঞপ্তি)